Oppo A3x: সস্তায় মিলিটারি গ্রেড স্মার্টফোন লঞ্চ করল ওপ্পো, জেনে নিন ফিচার্স

ভারতে এল ওপ্পোর নতুন বাজেট রেঞ্জের হ্যান্ডসেট, ওপ্পো এ৩এক্স। এতে মজবুত মিলিটারি গ্রেড বিল্ড, বড় ব্যাটারি এবং উপযুক্ত প্রসেসর সহ একাধিক উল্লেখযোগ্য ফিচার রয়েছে।

Oppo A3X Launched In India With Military Grade Durability Price Rs 12499

ওপ্পো চুপিসারে ভারতীয় বাজারে নিয়ে আসলো তাদের নতুন স্মার্টফোন, ওপ্পো এ৩এক্স। এটি একটি বাজেট রেঞ্জের হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও উচ্চ রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিলিটারি-গ্রেডের স্থায়িত্ব, একটি সক্ষম প্রসেসর সহ একগুচ্ছ চিত্তাকর্ষক স্পেসিফিকেশন অফার করে৷ উল্লেখযোগ্যভাবে, ভারতে এর আগে ওপ্পো এ২এক্স না লঞ্চ হয়নি, তাই এই প্রথমবার ব্র্যান্ডটি ‘এক্স’ ব্র্যান্ডিংয়ের সাথে এ সিরিজের একটি স্মার্টফোন এদেশে উন্মোচন করেছে। আসুন ওপ্পো এ৩এক্স হ্যান্ডসেটের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওপ্পো এ৩এক্স ফোনের মূল্য এবং লভ্যতা

ওপ্পো এ৩এক্স ফোনের বেস ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১২,৪৯৯ টাকা। আর উচ্চতর ১২৮ জিবি স্টোরেজ অপশনটির মূল্য ১৩,৪৯৯ টাকা। এটি স্টারি পার্পল, স্পার্কল ব্ল্যাক এবং স্টারলাইট হোয়াইট কালারে পাওয়া যাবে। স্মার্টফোনটি আগামী ৭ আগস্ট থেকে ওপ্পোর অফিসিয়াল ওয়েবসাইট এবং রিটেইল স্টোর থেকে কেনা যাবে।

ওপ্পো এ৩এক্স ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো এ৩এক্স হ্যান্ডসেটে ৬.৬৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন অফার করে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,০০০ নিট পিক ব্রাইটনেস এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। ব্যবহারকারীর আঙ্গুল ভেজা বা তৈলাক্ত হলেও স্ক্রিনটিকে সুপার রেসপন্সিভ বলা হয়। ওপ্পো এ৩এক্স মিলিটারি-গ্রেড এমআইএল-এসটিডি ৮১০এইচ টেস্টে উত্তীর্ণ হয়েছে, যা এটিকে শক এবং ড্রপ-রেজিস্ট্যান্ট করে তুলেছে। এটি বিভিন্ন ধরণের তরল পদার্থের বিরুদ্ধেও প্রতিরোধ প্রদান করে বলে দাবি করা হয়েছে, ফলে ইউজারকে ডিভাইসে দুর্ঘটনাজনিত স্পিলেজ সম্পর্কে চিন্তা করতে হবে না। স্মার্টফোনটিতে নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো এ৩এক্স ফোনের রিয়ার প্যানেলে অবস্থিত স্কয়ারিকল ক্যামেরা আইল্যান্ডের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করছে। পারফরম্যান্সের জন্য, ওপ্পো এ৩এক্স হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিকে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ বিকল্পে অফার করা হয়। এছাড়া, ফোনটিতে ৪ জিবি ভার্চুয়াল মেমরিও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো এ৩এক্স ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে।