চার্জ শেষ হওয়ার চিন্তা থেকে মুক্তি, শক্তিশালী সিলিকন ব্যাটারি দিয়ে একঝাঁক ফোন আনছে Oppo

ওপ্পো’র পরবর্তী দুই বড় স্মার্টফোন লঞ্চ হল ফাইন্ড এক্স৮ সিরিজ ও রেনো ১৩ সিরিজ। ওপ্পো ফাইন্ড এক্স৮ ও এক্স৮ প্রো অক্টোবরের মধ্যে চীনে আত্মপ্রকাশ করতে…

Oppo Find X8 Series And Reno 13 Series Battery Size Leak Before Official Launch

ওপ্পো’র পরবর্তী দুই বড় স্মার্টফোন লঞ্চ হল ফাইন্ড এক্স৮ সিরিজ ও রেনো ১৩ সিরিজ। ওপ্পো ফাইন্ড এক্স৮ ও এক্স৮ প্রো অক্টোবরের মধ্যে চীনে আত্মপ্রকাশ করতে পারে বলে শোনা যাচ্ছে। অন্যদিকে, ওপ্পো রেনো ১৩ ও রেনো ১৩ প্রো আসতে পারে নভেম্বরে। এছাড়া, ফাইন্ড এক্স৮ আল্ট্রা মডেলটি জানুয়ারির মধ্যে লঞ্চ হওয়ার সম্ভাবনা। এখন একটি সূত্র ওপ্পোর সমস্ত আসন্ন ফোনগুলির ব্যাটারি ক্যাপাসিটি প্রকাশ করেছে।

ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজ ব্যাটারি (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের ওয়েইবো পোস্ট অনুযায়ী, ওপ্পো ১০০ ওয়াট সিলিকন ব্যাটারির গণ উৎপাদনে সফল হয়েছে। ফাইন্ড এক্স৮, ফাইন্ড এক্স৮ প্রো, ও ফাইন্ড এক্স৮ আল্ট্রা যথাক্রমে ৫,৬০০ এমএএইচ, ৫,৭০০ এমএএইচ, এবং ৬,১০০ বা ৬,২০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসতে পারে। উল্লেখ্য, স্ট্যান্ডার্ড ও প্রো মডেলটিতে ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসর থাকতে পারে। আর এই সিরিজের টপ মডেল ফাইন্ড এক্স৮ আল্ট্রা স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটে চলবে।

ওপ্পো রেনো ১৩ সিরিজ ব্যাটারি (সম্ভাব্য)

টিপস্টারের মতে, রেনো ১৩ ফোনটিতে ৫,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। অন্যদিকে, প্রো ভ্যারিয়েন্টে আরও পাওয়ারফুল ৫,৯০০ এমএএইচ ব্যাটারি মিলবে। দুই ফোনে কোয়ালকম না মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হবে, তা এখনও জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে স্মার্টফোনে সিলিকন ব্যাটারি যুক্ত করার একটি ট্রেন্ড শুরু হয়েছে। এই ধরনের হাই ডেনসিটি ব্যাটারিগুলি বেশি ক্যাপাসিটির হয়। ফলে বেশিক্ষণ ব্যবহার করা যায়। আবার চার্জ হতে কম সময় লাগে। সিলিকন ব্যাটারি কম জায়গা নেয়। যার ফলে ফোনের থিকনেস বাড়াতে হয় না।