108 মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা নিয়ে দেশে লঞ্চ হল Infinix Note 40X 5G, দাম খুব সস্তা

ভারতের বাজারে লঞ্চ হল নতুন ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি স্মার্টফোনটি। এটি এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেকের প্রসেসর, বড় এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Infinix Note 40X 5G Launched In India With 108Mp Triple Cameras Check Price Specs Features

ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি আনুষ্ঠানিকভাবে ভারতের বাজারে লঞ্চ হল। এই নবাগত ডিভাইসটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর রয়েছে। ফোনটি এআই ব্যবহার করে ছবি এবং ওয়ালপেপার তৈরি করতে পারে এবং ফটো এডিট করতে পারে। এছাড়াও, এতে আইপিএস এলসিডি ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। আসুন ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনের বিস্তারিত স্পেসিফিকেশন এবং মূল্য দেখে নেওয়া যাক।

ভারতে ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনের মূল্য এবং লভ্যতা

ভারতে ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনের বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি পাওয়া যাবে ১৫,৯৯৯ টাকায়। ফোনটিকে স্টারলাইট ব্ল্যাক, পাম ব্লু এবং লাইন গ্রিন – এর মতো আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

ডিভাইসটি আগামী ৯ অগাস্ট থেকে ফ্লিপকার্ট এবং দেশ জুড়ে অফলাইন স্টোরগুলিতে বিক্রি করা হবে। ফ্লিপকার্টে এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের ইএমআই পেমেন্ট ১,০০০ টাকার ইনস্ট্যান্ট ছাড় পাওয়া যাবে।

ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনে পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন এবং সমতল প্রান্ত রয়েছে। এটিতে পাতলা বেজেল রয়েছে এবং ইন্টারেক্টিভ নোটিফিকেশনগুলির জন্য ডায়নামিক বার ইউজার ইন্টারফেস সাপোর্ট করে। ফোনটি ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন সহ এসেছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬,৩০০ প্রসেসরে রান করে, যা মালি-জি৫৭ এমসি২ জিপিইউ – এর সাথে যুক্ত। ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক এক্সওএস ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। ডিভাইসটিতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজ এবং সেইসাথে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট মিলবে।

ফটোগ্রাফির জন্য, ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি ফোনে এলইডি ফ্ল্যাশ সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

উন্নত অডিও এক্সপেরিয়েন্সের জন্য, এই নতুন ইনফিনিক্স ফোনে ডুয়েল স্টেরিও স্পিকার রয়েছে, যা ডিটিএস সাউন্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ। ডিভাইসটি এনএফসি সাপোর্ট করে, যা পিওএস মেশিনে ট্যাপ-এন্ড-পে পেমেন্টের জন্য ব্যবহার করা যেতে পারে। সেলফি ক্যামেরাটি ইয়ারপিস স্পিকারের কাছে একটি অতিরিক্ত ফ্রন্ট ফ্ল্যাশের সাথে যুক্ত। ফোনটি ৫জি-রেডি এবং এয়ারটেল ৫জি এবং জিও ৫জি-এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

এছাড়াও, ইনফিনিক্স নোট৪০এক্স ৫জি আকষর্ণীয় এআই ফিচার সাপোর্ট করে। ডিভাইসটি এআই ব্যবহার করে ওয়ালপেপার তৈরি করতে পারে, তবে তার জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এটি ব্যবহারকারীদের ডিফল্ট গ্যালারি অ্যাপে এআই ব্যবহার করে ছবি এডিট করতেও সাহায্য করে। কানেক্টিভিটির জন্য, ফোনটিতে ডুয়েল সিম, ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৫, ব্লুটুথ ৫.২, জিপিএস পাওয়া যাবে। ফোনটিতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ডিটিএস সাউন্ড সহ ডুয়েল স্টেরিও স্পিকার এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।