যেমন শক্তিশালী প্রসেসর তেমন প্রচুর র‍্যাম, Xiaomi 14T লঞ্চ হতে আর বেশি দেরি নেই

শাওমি ১৪টি সিরিজ খুব শীঘ্রই বাজারে লঞ্চ হবে। উন্মোচনের আগে লাইনআপের ফোনগুলি একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এখন সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটিকে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে।

Xiaomi 14T With Dimensity 8300 Ultra Soc And 12Gb Ram Appears On Geekbench

শাওমি তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ শাওমি ১৪টি সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। লাইনআপটিকে ঘিরে ইতিমধ্যেই একাধিক তথ্য অনলাইনে ভেসে বেড়াচ্ছে। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে জানা গেছে যে, শাওমি ১৪টি ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে হাজির হয়েছে, যা এর কিছু হার্ডওয়্যারের বিবরণ প্রকাশ করেছে। আসুন তাহলে আপকামিং শাওমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

শাওমি ১৪টি ফোনটিকে দেখা গেল গিকবেঞ্চের প্ল্যাটফর্মে

২৪০৬এপিএনএফএজি মডেল নম্বর সহ শাওমি ১৪টি ফোনটি সিঙ্গেল-কোর টেস্টে ৪,৩৮৯ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১৫,০৪৩ পয়েন্ট অর্জন করেছে। গিকবেঞ্চ লিস্টিংটি প্রকাশ করেছে যে, আসন্ন শাওমি ১৪টি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং এতে ১২ জিবি র‍্যাম মিলবে৷ বেঞ্চমার্ক ডেটাবেসটি এও ইঙ্গিত করেছে যে, শাওমি ১৪টি হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ আল্ট্রা চিপসেটটি থাকতে পারে। তবে, এগুলি ছাড়া গিকবেঞ্চ লিস্টিং ডিভাইসের আর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, আসন্ন শাওমি ১৪টি লাইনআপে দুটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে – স্ট্যান্ডার্ড শাওমি ১৪টি এবং শাওমি ১৪টি প্রো। সম্প্রতি ২৪০৭এফপিএন৮ইজি মডেল নম্বর সহ গিকবেঞ্চ ডেটাবেসে শাওমি ১৪টি প্রো হ্যান্ডসেটের গ্লোবাল ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে।

ডিভাইসটি একই মডেল নম্বর সহ সিঙ্গাপুরের আইএমডিএ এবং থাইল্যান্ডের এনবিটিসি – এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলিরও অনুমোদন লাভ করেছে৷ এনবিটিসি ডেটাবেসটি প্রকাশ করেছে যে, শাওমি ১৪টি প্রো জিএসএম, ডাব্লিউসিডিএমএ, এলটিই এবং এনআর-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি সাপোর্ট করবে৷

এছাড়াও, শাওমি ১৪টি প্রো ক্যামেরা এফভি-৫ ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা নিশ্চিত করেছে যে হ্যান্ডসেটের প্রাইমারি রিয়ার ক্যামেরাটি এফ/১.৬ অ্যাপারচার, ১২.৬ মেগাপিক্সেলের পিক্সেল বিনিং এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করবে। এই ১২.৬ মেগাপিক্সেলের পিক্সেল বিনিং নির্দেশ করে যে ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা থাকবে।