Neeraj Chopra: ‘ভালো থ্রো ছিল, কিন্তু…’, রৌপ্য পদক জিতেও খুশি নন নীরজ, বললেন কোথায় ত্রুটি ছিল

প্যারিস অলিম্পিকে রুপো জয়ের পর নীরজ চোপড়া মনে করেন, তার ফিটনেস ও টেকনিকের উন্নতির প্রয়োজন রয়েছে।

Neeraj Chopra Not Fully Satisfied After He Got Silver Medal In Paris Olympics 2024

টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়াকে প্যারিসে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। জ্যাভলিন থ্রো ইভেন্টের ফাইনালে নীরজ ৮৯.৪৫ মি থ্রো নিয়ে দ্বিতীয় হন। এই ইভেন্টের স্বর্ণপদক জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। তার সেরা থ্রো ছিল ৯২.৯৭ মিটার। নীরজ এখনও ৯০ মিটার ছুঁড়তে পারেননি। অন্যদিকে প্যারিস অলিম্পিকের ফাইনালে দু’বার ৯০ মিটারের বেশি ছুঁড়েছেন নাদিম।

প্যারিস অলিম্পিকে রুপো জয়ের পর নীরজ চোপড়া মনে করেন, তার ফিটনেস ও টেকনিকের উন্নতির প্রয়োজন রয়েছে। বৃহস্পতিবার পুরুষদের জ্যাভলিন থ্রো প্রতিযোগিতায় ক্যারিয়ারের দ্বিতীয় সেরা থ্রো করলেও সোনা জিততে পারেননি তিনি। প্রতিযোগিতার পরে নীরজ তার হতাশা প্রকাশ করে বলেন, “এটি একটি ভাল থ্রো ছিল তবে আমি আজ আমার পারফরম্যান্সে খুশি নই। আমার টেকনিক এবং রানওয়ে তেমন ভালো ছিল না। আমি মাত্র একটি থ্রো করেছি, বাকিটা ফাউল করেছি।”

দ্বিতীয় প্রচেষ্টায় পদক জেতা থ্রো সম্পর্কে কথা বলতে গিয়ে নীরজ বলেছিলেন, “দ্বিতীয় থ্রোয়ের জন্য, আমি নিজের উপর বিশ্বাস রেখেছিলাম যে আমিও এতদূর থ্রো করতে পারি। কিন্তু জ্যাভলিন থ্রোতে রান ভালো না হলে বেশি দূর থ্রো করা যায় না।”

বর্তমানে বিশ্ব ও এশিয়ান গেমস চ্যাম্পিয়ন নীরজ চোপড়া বলেছেন যে প্যারিস ২০২৪ এর আগে নিয়মিত চোট তার শিরোপা রক্ষার প্রস্তুতিকে ব্যাহত করেছে। “গত দুই-তিন বছর আমার জন্য খুব একটা ভালো যায়নি। প্রতিনিয়ত ইনজুরিতে পড়েছি। আমি সত্যিই কঠোর অনুশীলন করেছি, তবে আমাকে আমার চোট এবং কৌশল নিয়ে কাজ করতে হবে।”