সারামাস ডেটা-কলের চিন্তা থাকবেনা, দাম বাড়লেও স্বস্তিদায়ক Jio, Airtel-এর এইসব প্ল্যান

এই মুহূর্তে ৩০ দিনের জন্য সস্তায় রিচার্জ করতে চাইলে জিও, এয়ারটেলদের এই প্ল্যানগুলি সেরা।

Reliance Jio Bharti Airtel Top Prepaid Plans With 30 Days Validity Check Benifits

গত মাসে দেশের প্রধান টেলিকম সংস্থাগুলি মোবাইল ট্যারিফ রেট সংশোধন করায়, রিচার্জ খরচ অনেকটাই বেড়েছে৷ বলতে গেলে সাধারণ মানুষের অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এই মোবাইল রিচার্জের বিষয়টি। সেক্ষেত্রে আপনি যদি রিলায়েন্স জিও (Reliance Jio) বা ভারতী এয়ারটেল (Bharti Airtel)-এর কাস্টমার হয়ে থাকেন, আর এই মুহূর্তে ৩০ দিনের জন্য সস্তায় রিচার্জ করতে চান, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রইল সেরা কিছু প্ল্যানের সন্ধান। শুধু তাই নয়, এগুলির তুলনায় সরকারি অপারেটর বিএসএনএল (BSNL) কী সুবিধা দিচ্ছে, আমরা সেই বিষয়েও কথা বলব।

৩০ দিনের বৈধতায় সেরা এই Airtel প্রিপেইড প্ল্যানগুলি

১. এয়ারটেলের ২১১ টাকার প্ল্যান: এটি একটি ‘ডেটা অনলি’ প্ল্যান, যা কেবল ৩০ দিনের ভ্যালিডিটিতে প্রতিদিন ১ জিবি করে ডেটা অফার করে।

২. এয়ারটেলের ২১৯ টাকার প্ল্যান: এটি ৩০ দিনের বৈধতায় মোট ৩ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, ৩০০টি এসএমএস এবং ৫ টাকা টকটাইম অফার করে। সাথে থাকে ফ্রি হ্যালোটিউনস (Hello Tunes), উইঙ্ক মিউজিক (Wynk Music) ইত্যাদির অ্যাক্সেস।

৩. এয়ারটেলের ৩৫৫ টাকার প্ল্যান: এই প্ল্যান রিচার্জ করলে সাধারণভাবে ৩০ দিনের বৈধতায় আনলিমিটেড কল, ২৫ জিবি ডেটা ও ১০০টি এসএমএস/রোজ মেলে। এছাড়া এটি বিনামূল্যে হ্যালোটিউনস, উইঙ্ক মিউজিক অ্যাক্সেস এবং ৩ মাসের ফ্রি অ্যাপোলো সাবস্ক্রিপশন দেয়।

সেরা বিকল্প Jio-র ৩৫৫ টাকার ফ্রিডম প্রিপেইড প্ল্যান

এটি জিওর ৩০ দিনের বৈধতাযুক্ত একমাত্র প্রিপেইড প্ল্যান যা ২৫ জিবি হাই-স্পিড ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং ও প্রতিদিন ১০০টি
এসএমএস অফার করে।

বিপরীতে BSNL-এর ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

দাম দেখেই বুঝেছেন বিএসএনএলের এই প্ল্যান অন্যান্য কোম্পানির চেয়ে সস্তা। সেক্ষেত্রে এর সুবিধাও বেশ আকর্ষণীয় – এটি রিচার্জে ৩০ দিনের বৈধতায় আনলিমিটেড কলিং, ৬০ জিবি ডেটা এবং ১০০টি এসএমএস রোজ পাওয়া যাবে।