‘ফিফা বিশ্বকাপ জিতবো’, অলিম্পিকে গোল্ড মেডেল জেতায় পাকিস্তান ফুটবল নিয়ে অদ্ভুত মন্তব্য জাতীয় পরিষদ সদস্যের

পাকিস্তান ফুটবল দলের র‍্যাঙ্কিং এই মুহূর্তে ভারতীয় ফুটবল দলের থেকেও অনেক পিছনে। ফিফা ফুটবল বিশ্বকাপ খেলা যেখানে তাদের স্বপ্ন, সেই জায়গায় দাঁড়িয়ে পাকিস্তান ফিফা বিশ্বকাপ জেতার প্রসঙ্গে মুখর হয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি।

Bilawal Bhutto Zardari Pakistan National Assembly Member Predicts Nonsense Things About Pakistans Football

বৃহঃস্পতিবার প্যারিস অলিম্পিকে জ্যাভলিন থ্রোতে ভারতকে পিছনে ফেলে সোনা জিতেছেন পাকিস্তানের আর্শাদ নাদিম। আর তারপর থেকেই তাকে নিয়ে আনন্দে আত্মহারা পাকিস্তানিরা। আর হবে না বা কেন, ৩০ বছর পর আবারও সোনা জিতেছে পাকিস্তান। কিন্তু এই উচ্ছ্বাসের মাঝেই এক মন্তব্য করে বসেছেন পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য বিলাওয়াল ভুট্টো জারদারি।

বিলাওয়াল একটি সাংবাদিক আলাপে অলিম্পিকে পাকিস্তানের সোনা জয়ের মাঝে ফুটবল নিয়ে এক ভবিষ্যতবানী করেছেন। যদিও নিজের দেশকে নিয়ে সকলেরই স্বপ্ন থাকে। কিন্তু হঠাৎ করে এরকম ভবিষ্যতবানী করার কারণে সোশ্যাল মিডিয়ায় নানা কটুক্তির শিকার হতে হচ্ছে তাকে। বিলাওয়াল বলেছেন, “পাকিস্তান ফিফা বিশ্বকাপ জিততে পারে।”

বর্তমানে পাকিস্তান ফুটবলের যা পরিস্থিতি, তাতে ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া তো দূর। ফিফা বিশ্বকাপ কোয়ালিফাই করা স্বপ্নের মতো। ২০২৬ ফিফা বিশ্বকাপে পাকিস্তানের প্রবেশের সমস্ত পথ ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে। কিন্তু তারপরেও এই ভবিষ্যতবানী করে সকলের সামনে নিজেকে হাসির পাত্র হিসাবে ফুটিয়ে তুলেছেন বিলাওয়াল।

পাকিস্তান ফুটবল দলের র‍্যাঙ্কিং এই মুহূর্তে ভারতীয় ফুটবল দলের থেকেও অনেক পিছনে। বিশ্বে খাতায়কলমে মোট ২১০ টি দেশ ফুটবল খেলে, আর এই ২১০ টি দেশের মধ্যে ১৯৭ নম্বর র‍্যাঙ্কিংয়ে রয়েছে পাকিস্তান। এই মুহূর্তে তাদের কাছে ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করাটা সবচেয়ে বড় চ্যালেঞ্জের বিষয়।