Blinkit: যেতে হবে না স্টুডিওতে, এবার ঘরে বসে মাত্র ১০ মিনিটেই পাবেন পাসপোর্ট সাইজ ছবি

এবার মাত্র ১০ মিনিটে বাড়িতে পাসপোর্ট সাইজের ছবি পৌঁছে দেবে এই পরিচিত অ্যাপ! আপনার ফোনে আছে তো?

Blinkit Now Offers 10 Minutes Doorstep Delivery Of Passport Sized Photos

এই অনলাইনে ফটো আপলোড করার জমানাতেও অনেক সময়ই হঠাৎ করে পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজন হয়। আর মাঝে মাঝে এমনও পরিস্থিতিও আসে যখন দেখা যায়, প্রয়োজন থাকলেও কাছে পাসপোর্ট ফটো নেই বা সেগুলি নষ্ট হয়ে গেছে। স্বাভাবিকভাবেই তখন ছুটতে হয় স্টুডিওতে – সেক্ষেত্রে আবার আশেপাশে স্টুডিও না থাকলে তা বেশ ঝামেলার ব্যাপার! তবে এবার বাড়ি বসেই মেটানো যাবে পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজনীয়তা, তাও আবার ১০ মিনিটে। আসলে জনপ্রিয় অনলাইন তথা ইনস্ট্যান্ট ডেলিভারি প্ল্যাটফর্ম ব্লিঙ্কিট (Blinkit) এখন মাত্র ১০ মিনিটে পাসপোর্ট সাইজের ছবিও ডেলিভারি করছে।

নিত্য প্রয়োজনীয় জিনিসের পাশাপাশি ছবির ডেলিভারি করবে Blinkit

এতদিন পর্যন্ত জোমাটো (Zomato)-র মালিকানাধীন ব্লিঙ্কিট (আগে Grofers) গ্রোসারি ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী স্বল্প সময়ে বাড়ি পৌঁছে দিত। তবে ব্লিঙ্কিটের সিইও আলবিন্দার ধিন্দসা সম্প্রতি জানিয়েছেন যে, এখন এই ডেলিভারি অ্যাপের সাহায্যে মাত্র ১০ মিনিটে পাসপোর্ট সাইজের ছবিও বাড়িতে অর্ডার করতে পারবেন ইউজাররা।প্ল্যাটফর্মটিতে ইতিমধ্যেই ডকুমেন্ট প্রিন্ট অর্ডার করার বিকল্প দেওয়া হয়েছে।

আপাতত দেশের নির্বাচিত শহরেই মিলবে Blinkit-এর এই সুবিধা

ব্লিঙ্কিট কর্ণধার আলবিন্দারের ঘোষণা অনুযায়ী, এই মুহূর্তে নির্বাচিত কিছু শহরেই বাড়ি বসে পাসপোর্ট সাইজের ছবি অর্ডার করা যাবে – দিল্লি ও গুরুগ্রামের ব্লিঙ্কিট কাস্টমাররা প্রাথমিকভাবে এই ১০ মিনিটে ফটো ডেলিভারির সুবিধা পাবেন। কয়েকদিন পর দেশের অন্যান্য শহরেও এই অপশন উপলব্ধ হবে।

সেক্ষেত্রে ভিসা ডকুমেন্টেশন, অ্যাডমিট কার্ড বা ভাড়ার চুক্তির মতো যেকোনো প্রয়োজনের জন্য শেষ মুহূর্তে পাসপোর্ট সাইজের ছবি দরকার হলে ব্লিঙ্কিটের এই নয়া পরিষেবা যে বেশ কাজে আসবে এবং আপাতভাবে এটি কাস্টমারদের মধ্যে ইতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি করবে, সেই কথা ভেবে উত্তেজনা প্রকাশ করেছেন আলবিন্দার।

কম দামেই মিলবে ছবি

এই মুহূর্তে কলকাতায় ব্লিঙ্কিটের ফটো ডেলিভারি পরিষেবা উপলব্ধ না হলেও শোনা যাচ্ছে যে, বাড়ি বসে পাসপোর্ট সাইজের ছবি পেতে বেশি খরচ করতে হবেনা অর্থাৎ পরিষেবাটির দামও কম রাখা হয়েছে, যা এর অন্যতম ভালো দিক। এদিকে, কাস্টমারদের অন্যান্য আইটেমের মতোই তাদের পাসপোর্ট আকারের ফটোর জন্য অর্ডার দিতে হবে এবং প্রিন্টের জন্য পছন্দসই ফটো আপলোড করতে হবে। এতে করে ফটোগুলি ১০ মিনিটের মধ্যে প্রিন্ট হয়ে অর্ডারদাতার ঠিকানায় পৌঁছে যাবে।

প্রসঙ্গত, ছবির গুণমান নিয়েও চিন্তার প্রয়োজন নেই, কেননা এগুলি কোডাক (Kodak)-এর গ্লসি ২১০ জিএসএম পেপারে প্রিন্ট হবে। আর, কোম্পানি সিইওর ঘোষণা অনুযায়ী, কাস্টমাররা একবারে ৮টি, ১৬টি বা ৩২টি ছবি অর্ডার করার অপশন পাবেন।