রাত পোহালেই নতুন Classic 350 আনছে রয়্যাল এনফিল্ড, মিলবে LED হেডলাইট সহ আধুনিক ফিচার্স

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর সবচেয়ে পপুলার মোটরসাইকেল, ক্লাসিক ৩৫০ (Classic 350 আগামীকাল ভারতে নতুন অবতারে লঞ্চ হতে চলেছে। নয়া ভার্সনে বেশ কিছু আপগ্রেড আসবে এই…

2024 Royal Enfield Classic 350 Launching Tomorrow Price Features Expected

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর সবচেয়ে পপুলার মোটরসাইকেল, ক্লাসিক ৩৫০ (Classic 350 আগামীকাল ভারতে নতুন অবতারে লঞ্চ হতে চলেছে। নয়া ভার্সনে বেশ কিছু আপগ্রেড আসবে এই বাইকে। আসলে সামনে পুজোর মরসুম, তাই বিক্রি বাড়ানোর লক্ষ্যে ক্লাসিক মডেলটিকে আপডেট করছে সংস্থা। মেকানিক্যাল স্পেসিফিকেশন অপরিবর্তিত থাকলেও, ফিচার্স লিস্টে নতুনত্বের দেখা মিলবে।

এলইডি হেডলাইট

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মোটরসাইকেলের নতুন ভার্সনের সবচেয়ে বড় হাইলাইট হবে এলইডি হেডলাইট। সংস্থা পুরনো হ্যালোজেন লাইটকে বিদায় জানাচ্ছে, যা বর্তমান সময়ে খুবই বেমানান। বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, ক্লাসিক ৩৫০ ইন্ডিকেটর ধরে ফুল এলইডি লাইটিং অফার করবে। তবে এটি ডার্ক ও ক্রোম নামে দুই টপ মডেলে লিমিটেড থাকবে। আইকনিক পাইলট লাইটগুলিও এলইডি হবে।

ভ্যারিয়েন্ট

আপডেটেড রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ পাঁচটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – হেরিটেজ, হেরিটেজ প্রিমিয়াম, সিগনালস, ডার্ক, এবং টপ-স্পেক ক্লাসিক ক্রোম। বর্তমান মডেল রেঞ্জের মতো নতুন ক্লাসিকের এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্টে সিঙ্গেল চ্যানেল এবিএস ও রিয়ার ড্রাম ব্রেক অফার করা হতে পারে। কেবলমাত্র ডার্ক ট্রিমে অ্যালয় ও টিউবলেস টায়ার থাকবে। বাকি ভ্যারিয়েন্টে এটি অপশনাল হিসাবে পাওয়া যাবে।

নতুন ফিচার্স

২০২১ সালে ক্লাসিক রিবর্ন লঞ্চ করার পর এই প্রথম বাইকটিতে বড় আকারের আপডেট দিচ্ছে এনফিল্ড। এটির ইন্সট্রুমেন্ট কনসোলে এবার গিয়ার পজিশন ইন্ডিকেটর মিলবে। সঙ্গে থাকবে ইউএসবি চার্জিং পোর্ট। টপ ভ্যারিয়েন্ট, ডার্ক ও ক্রোম অ্যাডজাস্টেবল ক্লাচ ও ব্রেক লিভার অফার করবে। এই ফিচার অন্যান্য ট্রিমে অ্যাক্সেসরিজ হিসাবে উপলব্ধ হবে। এছাড়া, বাইকটির টপ মডেলে টার্ন বাই টার্ন নেভিগেশন পড পাওয়া পাবে।

ইঞ্জিন ও দাম

নতুন ক্লাসিক ৩৫০ বাইকের ইঞ্জিনে পরিবর্তন থাকবে না। ফলে এটি আগের মতোই ৩৪৯ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিনে ছুটবে, যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি ক্ষমতা এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে থাকবে পাঁচ গতির গিয়ারবক্স। বর্তমানে বাইকটির দাম ১.৯৩ লক্ষ টাকা থেকে শুরু হয়ে ২.২৫ লক্ষ টাকা পর্যন্ত (এক্স-শোরুম) গিয়েছে। নতুন ভার্সনের দাম পাঁচ থেকে ছয় হাজার টাকা বাড়বে বলে অনুমান করা হচ্ছে।