Redmi Turbo 4: রেডমির নতুন টার্বো ফোন আসছে বাজারে, থাকবে দুর্ধর্ষ প্রসেসর

রেডমি আনছে নতুন টার্বো সিরিজের ফোন, রেডমি টার্বো ৪। ফোনটিকে এখন আইএমইআই ডেটাবেসে দেখা গেছে।

Redmi Turbo 4 First Details Leak Could Launch In 2025

রেডমি টার্বো ৩ ফোনের লঞ্চের কয়েক মাস পর, শাওমি আনুষ্ঠানিকভাবে রেডমি টার্বো ৪-এ কাজ করা শুরু করেছে। এদিকে শাওমির আরেক সাব ব্র্যান্ড পোকোর আসন্ন পোকো এফ৭ হ্যান্ডসেটটি হবে রেডমি টার্বো ৪ হ্যান্ডসেটের একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা প্রস্তাব করে যে উভয় ডিভাইসেই একই স্পেসিফিকেশন থাকবে। রেডমি টার্বো ৪ আনুষ্ঠানিকভাবে আগামী বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে উন্মোচন করা হবে, কিন্তু তার জন্য এখনও ৮ থেকে ৯ মাস সময় আছে। শাওমিটাইম কিছুদিন আগে পোকো এফ৭ ফোনটির সম্পর্কে তথ্য প্রকাশ করেছিল। আর এখন, আইএমইআই ডেটাবেসে রেডমি টার্বো ৪ ফোনটিকে দেখা গেছে।

রেডমি টার্বো ৪ ফোনের ওপর কাজ শুরু

আইএমইআই ডেটাবেস অনুসারে, রেডমি টার্বো ৪ ফোনটি মডেল নম্বর “২৪১২ডিআরটি০এসি” থাকবে। মডেল নম্বরের শেষ অক্ষর, “সি” অক্ষরটি চীনকে বোঝায়। অর্থাৎ, এই স্মার্টফোনটি চীনের বাজারে ইউজারদের জন্য এক্সক্লুসিভ হবে। তাহলে কি রেডমি টার্বো ৪ বিশ্ব বাজারে আসবে? হ্যাঁ, স্মার্টফোনটিকে পোকো এফ৭ হিসাবে রিব্র্যান্ড করা হবে। পোকো এফ৭ সিরিজ আনুষ্ঠানিকভাবে আগামী বছর মে মাসে লঞ্চ করা হবে।

পোকো এফ৭ ফোনটি দুটি মডেল নম্বর বহন করে – এগুলি হল “২৪১২ডিপিসি০এজি” এবং “২৪১২ডিপিসি০এআই”। প্রথম মডেল নম্বরের শেষ অক্ষর “জি” নির্দেশ করে যে এটি গ্লোবাল মডেল, অর্থাৎ এটি বিশ্ব বাজারে বিক্রি হবে। দ্বিতীয় মডেল নম্বরের শেষের, “আই” অক্ষরটি ভারতীয় সংস্করণকে বোঝায়৷

এই দুটি ফোন লঞ্চ হতে এখনও বেশ কিছুমাস বাকি। এর কারণ হল রেডমি টার্বো ৪ আগামী বছর এপ্রিল মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, যেখানে পোকো এফ৭ আগামী বছর মে মাসে আসতে পারে৷ কেননা হল পোকো এফ৬ এবং রেডমি টার্বো ৩ মাত্র কয়েক মাস আগে লঞ্চ করা হয়েছিল৷

এই দুটি স্মার্টফোন লেটেস্ট কোয়ালকম প্রসেসর সহ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। রেডমি টার্বো ৪ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৪ থাকতে পারে। কিন্তু প্রসেসর সম্পর্কে বিস্তারিত তথ্য বর্তমানে অজানা। এই দুটি স্মার্টফোন কি কি অফার করে, সেটাই এখন দেখার।