5 মিনিটের মধ্যে ফুল চার্জ! পৃথিবীর প্রথম 320W চার্জিং লঞ্চের ঘোষণা করল Realme

রিয়েলমি ১৪ই আগস্ট বিশ্বের দ্রুততম চার্জিং প্রযুক্তি লঞ্চ করবে বলে আগেই ঘোষণা করেছে। কোম্পানি বিস্তারিত কিছু না বললেও, সে দিন ৩০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি…

Realme To Announce Worlds Fastest 320W Supersonic Charge Technology On August 14

রিয়েলমি ১৪ই আগস্ট বিশ্বের দ্রুততম চার্জিং প্রযুক্তি লঞ্চ করবে বলে আগেই ঘোষণা করেছে। কোম্পানি বিস্তারিত কিছু না বললেও, সে দিন ৩০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি রিলিজ হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। চাইনিজ টেক ব্র্যান্ডটি সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে জানিয়েছে, ১৪ই আগস্ট বার্ষিক ফ্যান ফেস্টিভালে তাদের হেডকোয়ার্টারে ৩২০ ওয়াট সুপারসনিক চার্জ লঞ্চ হবে।

Realme আনছে 320W SuperSonic Charge প্রযুক্তি

সম্প্রতি ফাঁস হওয়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ৩২০ ওয়াট সুপারসনিক চার্জারের মাধ্যমে রিয়েলমির একটি ফোন মাত্র ৩৫ সেকেন্ডে ০ থেকে ১৭ শতাংশ চার্জ হয়ে গিয়েছে। সূত্রের দাবি, এই ব্যবস্থায় একটি ফোনের ব্যাটারি মাত্র ৪-৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যেতে পারে। শেনজেনে নিজেদের সদরদপ্তরে রিয়েলমি চারটি প্রযুক্তির কথা জানাবে, যার মাধ্যমে এই অসাধ্য সাধন হয়েছে।

গত বছর রিয়েলমি তাদের ফাস্টেস্ট চার্জিং ফোন হিসাবে ২৪০ ওয়াট প্রযুক্তির জিটি৫ লঞ্চ করেছিল। এটির ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ৮০ সেকেন্ডে ২০ শতাংশ, ৪ মিনিটে ৫০ শতাংশ, ও ৯ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়। রিয়েলমির ৩২০ ওয়াট সুপারসনিক চার্জ এটারই উত্তরসূরী হতে চলেছে। এটি রেডমির ৩০০ ফাস্ট চার্জিংকেও পিছনে ফেলবে।

জানিয়ে রাখি, শাওমির সাব-ব্র্যান্ড শাওমি গত বছর ৩০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রকাশ করেছিল। তবে আজ পর্যন্ত কোনও ফোনে এই প্রযুক্তির ব্যবহার হতে দেখা যায়নি। ফলে রিয়েলমি কি শুধু ৩২০ ওয়াট চার্জিং প্রদর্শন করবে নাকি সঙ্গে এই প্রযুক্তি সাপোর্ট করে এমন ফোন নিয়ে আসবে, সেটাই এখন দেখার বিষয়।