Apple Intelligence: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার ব্যবহার করতে টাকা দিতে হবে iPhone ব্যবহারকারীদের

অ্যাপলের নিজস্ব আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স Apple Intelligence সহ লঞ্চ হবে iPhone 16 সিরিজ। তবে এই ফিচার বিনামূল্যে ব্যবহার করা যাবে না। বরং অ্যাপল ইন্টেলিজেন্সের কিছু ফিচারের…

Apple Intelligence Will Not Completely Free May Charge On Iphones After 3 Years

অ্যাপলের নিজস্ব আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স Apple Intelligence সহ লঞ্চ হবে iPhone 16 সিরিজ। তবে এই ফিচার বিনামূল্যে ব্যবহার করা যাবে না। বরং অ্যাপল ইন্টেলিজেন্সের কিছু ফিচারের জন্য অর্থ ব্যয় করতে হবে। যদিও সাথে সাথে চার্জ করা হবে না। বরং তিন বছর ব্যবহারের পর অ্যাপল ইন্টেলিজেন্সের প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী এই সাবস্ক্রিপশন নিতে মাসে ২০ ডলার বা প্রায় ১৬৫০ টাকা দিতে হবে অ্যাপলকে।

ব্লমবার্গের মার্ক গুরম্যান সম্প্রতি অ্যাপল ইন্টেলিজেন্সের প্রিমিয়াম সাবস্ক্রিপশনের বিষয়ে জানিয়েছে। তার মতে অ্যাপল ইন্টেলিজেন্সের গুরুত্বপূর্ণ ফিচারগুলির জন্য অর্থ ব্যয় করতে হবে। সম্ভবত অ্যাপল আইওএস ১৮.১ অপারেটিং সিস্টেমের সাথে অ্যাপল ইন্টেলিজেন্সকে আনা হবে।

Apple Intelligence

এবারের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে অ্যাপল তাদের এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির ঝলক দেখিয়েছিল। এরমধ্যে অন্তর্ভুক্ত ছিল নতুন Siri, Genmoji, ইমেজ প্লে গ্রাউন্ড সহ বিভিন্ন অ্যাপের উন্নত সংস্করণ।

মুলত এআই এর দৌড়ে নিজেদের সামিল করতে Apple তাদের ইন্টেলিজেন্স পরিষেবা নিয়ে হাজির হচ্ছে। গুলম্যানের মতে বর্তমান এআই ফিচারের তুলনায় অধিক শক্তিশালী হতে পারে অ্যাপল ইন্টেলিজেন্স। প্রথমে iPhone 16 সিরিজে এই ফিচার পাওয়া যাবে। এরপর আইওএস ১৮.১ অপারেটিং সিস্টেমের সাথে অন্যান্য সিরিজেও অ্যাপল ইন্টেলিজেন্স জুড়বে।