দেশজুড়ে হইচই ফেলে Royal Enfield আনল নতুন Classic 350, দেখলেই প্রেমে পড়বেন

রয়্যাল এনফিল্ডের সবচেয়ে জনপ্রিয় বাইকের নাম হল ক্লাসিক ৩৫০। ২০০৯ সালে ভারতে যাত্রা শুরু হয়েছিল এই মোটরসাইকেলটির। তারপর ২০২১ সালে বড় মাপের আপডেট পেয়েছিল মডেলটি।…

New Royal Enfield Classic 350 Unveiled Ahead Of September 1 Launch

রয়্যাল এনফিল্ডের সবচেয়ে জনপ্রিয় বাইকের নাম হল ক্লাসিক ৩৫০। ২০০৯ সালে ভারতে যাত্রা শুরু হয়েছিল এই মোটরসাইকেলটির। তারপর ২০২১ সালে বড় মাপের আপডেট পেয়েছিল মডেলটি। নতুন চেসিস ও ইঞ্জিন যোগ হওয়ার ফলে আরও রিফাইন্ড হয়ে উঠেছে ক্লাসিক ৩৫০। তিন বছর পর আজ ফের নতুন আপডেট এল এই বাইকে। ফ্রেশ কালার স্কিম, নতুন লোগো, ও আধুনিক ফিচার্সের সঙ্গে হাজির হয়েছে এটি। দাম অবশ্য ঘোষণা করেনি সংস্থা। ১ সেপ্টেম্বর রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ আপডেটেড ভার্সনের মূল্য ঘোষণা হবে।

নতুন Royal Enfiled Classic 350: ডিজাইন

বর্তমান মডেলের ডিজাইন ধরে রাখলেও, কসমেটিক দিক থেকে কিছু পরিবর্তন এসেছে। ফ্রেশ লুকস আনতে একঝাঁক কালার স্কিম যোগ করা হয়েছে ক্লাসিক ৩৫০-এ। যার মধ্যে রয়েছে এমারাল্ড, যোধপুর ব্লু, মাদ্রাজ রেড, মেডেলিয়ন ব্রাউন, কমান্ডো স্যান্ড, এবং ব্ল্যাকড-আউট ইঞ্জিন ও এগজস্ট সহ স্টিল্থ ব্ল্যাক। এছাড়া, ক্লাসিক একটি নতুন ব্র্যান্ডিং লোগো নিয়ে এসেছে, যা ফুয়েল ট্যাঙ্কে বিশিষ্টভাবে অবস্থান করছে।

নতুন Royal Enfiled Classic 350: ফিচার্স

সময়ের সঙ্গে তাল মিলিয়ে নতুন য়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকে সবচেয়ে বড় পরিবর্তন হিসাবে যুক্ত হয়েছে এলইডি লাইট। প্রতিটি ভ্যারিয়েন্টের হেডল্যাম্প, টেললাইট, ও পাইলট ল্যাম্পে এলইডি লাইটিং রয়েছে। এছাড়াও, যোগ হয়েছে অ্যাডজাস্টেবল ব্রেক ও ক্লাচ লিভার।

ছোট এমআইডি ডিসপ্লে সহ ভিন্টেজ স্টাইলের অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি অপরিবর্তিত, কিন্তু এখন এটি গিয়ার পজিশন ইন্ডিকেটর অফার করবে। সঙ্গে মিলবে ইউএসবি চার্জিং পোর্ট। প্রতিটি ভ্যারিয়েন্টে সিঙ্গেল চ্যানেলের সঙ্গে ডুয়েল চ্যানেল এবিএস রেখেছে সংস্থা। তবে ট্রিপার নেভিগেশন সিস্টেম কেবল স্টিল্থ ও এমারাল্ড ট্রিমে এক্সক্লুসিভ৷ আর বাকিগুলোতে অপশনাল।

নতুন Royal Enfiled Classic 350: ইঞ্জিন

পারফরম্যান্সের কথা বললে, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ আগের মতোই ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ইঞ্জিনে ছুটবে, যা ২০২১ সালে যুক্ত হয়েছিল। এটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি ক্ষমতা ও ৪,০০০ আরপিএমে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে থাকছে ফাইভ স্পিড গিয়ারবক্স। ৩৫০ সিসি সেগমেন্টে ক্লাসিক-কে টেক্কা দেওয়ার মতো কেউ নেই। এনফিল্ডেরই হান্টার মডেলটির সঙ্গে প্রতিযোগিতা হবে ক্লাসিকের।