Samsung Galaxy S24 FE লিস্টেড হল গিকবেঞ্চে, থাকবে Exynos 2400e প্রসেসর

স্যামসাং গ্যালাক্সি এস২৪ এফই ফোনটি কয়েকমাসের মধ্যেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এখন ফোনটি কিছু স্পেসিফিকেশন প্রকাশ করে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে।

Samsung Galaxy S24 Fe Appears On Geekbench With Exynos 2400E Chipset

স্যামসাংয়ের আসন্ন এফই ব্র্যান্ডেড ডিভাইস, Samsung Galaxy S24 FE অক্টোবরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, যা এর পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনের মতো দেখতে বলে জানা গেছে। ফোনটির সাপোর্ট পেজও সম্প্রতি কোম্পানির ফরাসি ওয়েবসাইটে দেখা গেছে। আর এখন স্যামসাং গ্যালাক্সি এস২৪ এফই হ্যান্ডসেটের দক্ষিণ কোরিয়ান ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে, যা এর মূল হার্ডওয়্যার স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে।

Samsung Galaxy S24 FE ফোনটিকে দেখা গেল গিকবেঞ্চের সাইটে

গিকবেঞ্চ ডেটাবেসের লিস্টিং অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ এফই ফোনটি একটি ইন-হাউস এস৫ই৯৯৪৫ মাদারবোর্ড এবং ১০ কোর সিপিইউ দ্বারা চালিত হবে। সিপিইউ কোরগুলির সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১১ গিগাহার্টজ। এটি আরও প্রকাশ করেছে যে, ভ্যারিয়েন্টটিতে ৮ জিবি র‍্যাম রয়েছে। ফোনটি সিঙ্গেল এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,৬২৫ এবং ৫,৬৯৮ স্কোর করেছে। এটিও প্রকাশ পেয়েছে যে, চিপসেটটির সাথে এক্সক্লিপস ৯৪০ জিপিইউ যুক্ত রয়েছে।

মাইস্মার্টপ্রাইসের রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ এবং স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস মডেলে ব্যবহৃত এক্সিনস ২৪০০ চিপের একটি আন্ডারক্লকড ভ্যারিয়েন্ট সহ পরবর্তী প্রজন্মের স্যামসাং গ্যালাক্সি এস২৪ এফই স্মার্টফোনটি আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত, এক্সিনস ২৪০০ চিপে থাকা প্রাইম কর্টেক্স-এক্স৪ কোরের ক্লক স্পিড ৩.২ গিগাহার্টজ। এদিকে পাঁচটির মধ্যে দুটি কর্টেক্স-এ৭২০ কোর ২.৯ গিগাহার্টজে রান করে এবং অন্য তিনটি ২.৬ গিগাহার্টজে ক্লক করা হয়েছে। আর বাকি চারটি কর্টেক্স-এ৫২০ কোর ১.৯৫ গিগাহার্টজে চলে।

দেখাই যাচ্ছে যে, অনুমিত এক্সিনস ২৪০০ই-এর কর্টেক্স-এ৭২০ এবং কর্টেক্স-এক্স৪ কোরগুলির ক্লক স্পিড কিছুটা কম৷ যদিও এটি পিক পারফরম্যান্সে সেভাবে প্রভাব ফেলবে না, তবে তাপকে আরও ভালভাবে পরিচালনা করার জন্য এমনটা করা হতে পারে, কারণ এফই মডেলে চিপ সহ আরও প্রিমিয়াম মডেলের মতো একই কুলিং সলিউশন নাও হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এস২৪ এফই এর আগেও একটি চিপসেট দ্বারা চালিত হবে, যা কোম্পানির লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট এক্সিনস ২৪০০ ফোনের সামান্য আন্ডারক্লকড সংস্করণ। এই ফোনটি গ্যালাক্সি এআই ফিচার সহ অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ভিত্তিক ওয়ান ইউআই ৬.১.১ কাস্টম স্কিনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এও শোনা যাচ্ছে যে, ফোনটি বিশাল ৪,৫৬৫ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা এর পূর্বসূরির মতোই।