Pixel 9 Pro Fold: বাজার কাঁপিয়ে গুগলের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ হল ভারতে

অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল Google Pixel 9 সিরিজ। গুগল এদেশে তাদের প্রথম ফ্ল্যাগশিপ হিসাবে Google Pixel 9 Pro Fold ফোনটি উন্মোচন করেছে। এই ফোনটি একাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য সহ এসেছে।

Google Pixel 9 Pro Fold Launched In India Check Price Specifications Features

গতকাল আয়োজিত গুগলের এবছরের মেড বাই গুগল হার্ডওয়্যার লঞ্চ ইভেন্টে ভারত সহ গ্লোবাল মার্কেটের জন্য Google Pixel 9 Pro Fold স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে। যদিও এই হ্যান্ডসেটটি কোম্পানির দ্বিতীয় পিক্সেল-ব্র্যান্ডেড ফোল্ডেবল ফোন, তবে এটি ভারতে আত্মপ্রকাশ করা গুগলের প্রথম ফোল্ডিং হ্যান্ডসেট। এবছর, মার্কিন সংস্থাটি এদেশে Google Pixel 9 সিরিজের চারটি হ্যান্ডসেট লঞ্চ করেছে এবং সবকটি মডেল কোম্পানির Tensor G4 চিপসেট দ্বারা চালিত। এছাড়া, Google Pixel 9 Pro Fold ফোনে ওলেড ইনার ডিসপ্লে, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আসুন এই নবাগত ফোল্ডেবল ফোনটির সকল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Google Pixel 9 Pro Fold ফোনের দাম এবং লভ্যতা

ভারতে গুগল পিক্সেল ৯ প্রো ফোল্ড ফোনের দাম রাখা হয়েছে ১,৭২,৯৯৯ টাকা এবং এই হ্যান্ডসেটটি এদেশে একমাত্র ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। এটিকে অবসিডিয়ান এবং পোর্সেলিন কালার অপশনে বেছে নেওয়া যাবে।

উল্লেখযোগ্যভাবে, সদ্য উন্মোচিত গুগল পিক্সেল ৯ লাইনআপটি শুধু ফ্লিপকার্ট নয়, তার পাশাপাশি ক্রোমা এবং রিলায়েন্স ডিজিটাল রিটেইল আউটলেটতেও উপলব্ধ হবে৷ গুগল জানিয়েছে যে, ভারতে আগামী ২২ আগস্ট থেকে গুগল পিক্সেল ৯ প্রো ফোল্ডের বিক্রি শুরু হবে। গ্রাহকরা দিল্লি এবং বেঙ্গালুরুতে গুগলের নিজস্ব ওয়াক-ইন সেন্টার থেকে গুগল পিক্সেল ৯ প্রো ফোল্ড কিনতে পারবেন। এটি ভবিষ্যতে মুম্বইতে পাওয়া যাবে।

Google Pixel 9 Pro Fold হ্যান্ডসেটের স্পেসিফিকেশন এবং ফিচার

সদ্য লঞ্চ হওয়া Google Pixel 9 Pro Fold হল ডুয়েল-সিম (ন্যানো+ইসিম) হ্যান্ডসেট। এটি গুগলের Tensor G4 চিপসেট এবং Titan M2 সিকিউরিটি প্রসেসর দ্বারা চালিত, যা ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। Pixel 9 Pro Fold অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে এবং কোম্পানি দাবি করেছে যে এটি সাত বছরের অ্যান্ড্রয়েড ওএস, সিকিউরিটি প্যাচ এবং পিক্সেল ড্রপ আপডেট পাবে।

Google Pixel 9 Pro Fold ফোনের ভিতরের দিকে ৮ ইঞ্চির (২,০৭৬x২,১৫২ পিক্সেল) এলটিপিও ওলেড সুপার অ্যাকচুয়াল ফ্লেক্স ইনার স্ক্রিন রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৭০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটির বাইরের দিকে ৬.৩ ইঞ্চির (১,০৮০x২,৪২৪ পিক্সেল) ওলেড অ্যাকচুয়াল ডিসপ্লে বিদ্যমান, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, গরিলা গ্লাস ভিকটাস ২-এর সুরক্ষা এবং ইনার স্ক্রিনের মতো একই হাই ব্রাইটনেস লেভেল অফার করে।

ফটোগ্রাফির জন্য, Google Pixel 9 Pro Fold মডেলে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, অটোফোকাস ও এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১০.৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫x পর্যন্ত অপটিক্যাল জুম, ২০x সুপার রেস জুম, এবং এফ/৩.১ অ্যাপারচার সহ একটি ১০.৮ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা উপস্থিত রয়েছে। ওয়াইড এবং টেলিফটো ক্যামেরা উভয়েরই অপটিক্যাল এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে।

সেলফির জন্য, কভার ডিসপ্লেতে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, আর ভিতরের স্ক্রিনে একই অ্যাপারচার সহ একটি ১০ মেগাপিক্সেল ক্যামেরা অবস্থান করছে। Google Pixel 9 Pro Fold এমন বেশ কয়েকটি ক্যামেরা এবং এডিটিং ফিচার অফার করে, যা শুধুমাত্র গুগলের ফোনেই উপলব্ধ। এর মধ্যে রয়েছে অ্যাড মি, হ্যান্ডস-ফ্রি অ্যাস্ট্রোফটোগ্রাফি, ফেস আনব্লার, টপ শট, ফ্রিকোয়েন্ট ফেস, ভিডিও বুস্ট, উইন্ড নয়েজ রিডাকশন, অডিও ম্যাজিক ইরেজার, ম্যাক্রো ফোকাস ভিডিও, মেড ইউ লুক, এবং ম্যাজিক এডিটর।

জানিয়ে রাখি, ভারতে ইউজাররা Google Pixel 9 Pro Fold ফোনে ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য অঞ্চলের গ্রাহকরা একটি ৫১২ জিবি ভ্যারিয়েন্টও বেছে নিতে পারবেন। ডিভাইসটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৩, নিয়ার ফিল্ড কমিউনিকেশন, জিপিএস, আল্ট্রা-ওয়াইডব্যান্ড (UWB) এবং ইউএসবি ৩.২ টাইপ-সি পোর্ট। এর অনবোর্ড সেন্সরগুলির মধ্যে রয়েছে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ই-কম্পাস, ব্যারোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য, Google Pixel 9 Pro Fold ফোনে ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যেটিকে পিপিএস চার্জার (৪৫ ওয়াট), পাশাপাশি কিউআই ওয়্যারলেস চার্জার ব্যবহার করে চার্জ করা যেতে পারে। এটি ফেস এবং ফিঙ্গারপ্রিন্ট-ভিত্তিক বায়োমেট্রিক অথেনটিকেশন সাপোর্ট করে এবং জল প্রতিরোধের জন্য ফোনটিতে আইপিএক্স৮ রেটিং রয়েছে।