BSA Gold Star: থামবে রয়্যাল এনফিল্ডের দাদাগিরি, রাত পোহালেই লঞ্চ হবে এই বাইক

আগামীকাল, স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতে লঞ্চ হতে চলেছে BSA Gold Star 650 মোটরসাইকেল। ব্রিটেনের এই হেরিটেজ কোম্পানিটি বিশ্বযুদ্ধের আমল থেকে বাইক বানিয়ে আসছে। একসময় দেউলিয়া…

Royal Enfield Gold Star 650 India Launch Tomorrow Price Expected

আগামীকাল, স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতে লঞ্চ হতে চলেছে BSA Gold Star 650 মোটরসাইকেল। ব্রিটেনের এই হেরিটেজ কোম্পানিটি বিশ্বযুদ্ধের আমল থেকে বাইক বানিয়ে আসছে। একসময় দেউলিয়া হয়ে গেলেও, Mahindra অধীনস্থ Classic Legends-এর হাত ধরে পুনরুজ্জীবন পেয়েছে ব্র্যান্ডটি। আর্ন্তজাতিক বাজারে আগেই লঞ্চ হয়েছে বাইকটি, এবার ভারতে আসার পালা। চলুন দেখে নিই, BSA Gold Star 650 কী কী চমক দিয়ে আসবে।

বিএসএ গোল্ড স্টার ৬৫০-এর ডিজাইন মর্ডান ক্লাসিক বাইকের মতো। এতে বড় ফুয়েল ট্যাঙ্ক, গোল হেডলাইট এবং কার্ভড ফেন্ডার আছে, যা মনে করিয়ে দেয় পুরনো যুগের মোটরসাইকেলের কথা। এটির শরীর জুড়ে ক্রোমের ব্যবহার নজরে পড়বে, যা আকর্ষণ আরও বাড়িয়ে দেয়। এক কথায়, প্রতিটি অর্থেই রেট্রো বলা যায় বিএসএ গোল্ড স্টারকে।

এবার আসি স্পেসিফিকেশনের কথায়। BSA Gold Star 650 মোটরসাইকেলে ৬৫২ সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ৪৫ বিএইচপি ক্ষমতা ও ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে থাকবে পাঁচ গতির গিয়ারবক্স। সাসপেনশনের জন্য সামনে সামনে ৪১ মিমি টেলিস্কোপিক ফর্ক, ডুয়াল রিয়ার শক অ্যাবজর্বার মিলবে। বাইকে স্পোক যুক্ত চাকা রয়েছে৷ দু’দিকেই সিঙ্গেল ডিস্ক ব্রেক থাকবে।

Gold Star 650 মডেলটির ফিচার্সের মধ্যে রয়েছে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়াল চ্যানেল এবিএস, ও ইউএসবি চার্জার। বাইকটির মূল প্রতিদ্বন্দ্বী Royal Enfield Interceptor 650, যার দাম ৩.০৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাইকটির দাম যদি ২.৭০ লক্ষ টাকা থেকে শুরু হয়ে তাহলে রয়্যাল এনফিল্ড চাপে পড়তে পারে।