Duleep Trophy: ঘোষিত হল দুলীপ ট্রফির চার দলের স্কোয়াড, শ্রেয়াস-পান্ত থেকে শুভমান-ইশ্বরণ সবাই নেবেন অংশ

এই বছর দুলীপ ট্রফির ১৭ তম মরসুম অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টটি ৫ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলেছে৷

Duleep Trophy All Team Squad Announced By Bcci With Captains Shreyas Iyer Shubman Gill To Participate

ভারতীয় ক্রিকেটের উন্নতির ক্ষেত্রে ঘরোয়া টুর্নামেন্টগুলি বছরের পর বছর ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ফলে বিসিসিআই তরুণ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে এই টুর্নামেন্টগুলিতে জাতীয় দলে অংশগ্রহণকারী সমস্ত তারকা ক্রিকেটারদেরকেও অংশগ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছে। আগামী মাস থেকেই এই বছরের দুলীপ ট্রফি শুরু হতে চলেছে। এবার এই টুর্নামেন্টের দলগুলি নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর দুলীপ ট্রফির ১৭ তম মরসুম অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টটি ৫ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলেছে৷ ২০২৪ সালের দুলীপ ট্রফিতে আঞ্চলিক বিভাগের বদলে এ, বি, সি এবং ডি ৪ টি দল অংশগ্রহণ করবে‌। আজ বিসিসিআই এই টুর্নামেন্টের স্কোয়াড ঘোষণা করেছে। ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন শুভমান গিল, ‘বি’ দলকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ইশ্বরন, ‘সি’ দলকে নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কওয়াড এবং ‘ডি’ দলকে নেতৃত্ব দেবেন শ্রেয়াস আইয়ার।

দুলীপ ট্রফির স্কোয়াড:

দল ‘এ’

শুভমান গিল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, কেএল রাহুল, তিলক বর্মা, শিবম দুবে, তনুশ কোটিন, কুলদীপ যাদব, আকাশ দীপ, প্রসিধ কৃষ্ণ, খলিল আহমেদ, আবেশ খান, বিদথ কাভেরাপ্পা, কুমার কুশাগরা, শাশ্বত রাওয়াত।

দল ‘বি’

অভিমন্যু ইশ্বরন (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, ঋষভ পান্থ, মুশির খান, নীতীশ কুমার রেড্ডি*, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, যশ দয়াল, মুকেশ কুমার, রাহুল চাহার, আর সাই কিশোর, মোহিত অবস্থি, এন জাগদেসন (উইকেটকিপার)।

দল ‘সি’

রুতুরাজ গায়কওয়াড (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পাতিদার, অভিষেক পোরেল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, বি ইন্দ্রজিৎ, ঋত্বিক শোকেন, মানব সুথার, উমরান মালিক, বিশক বিজয়কুমার, আনশুল খাম্বোজ, হিমাংশু চৌহান, মায়াঙ্ক জুমকান্ডে, আরিয়ান জুয়াল (উইকেটকিপার), সন্দীপ ওয়ারিয়ার।

দল ‘ডি’

শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), অথর্ব তাইদে, যশ দুবে, দেবদত্ত পাডিক্কল, ঈশান কিষাণ (উইকেটকিপার), রিকি ভুই, সারানশ জৈন, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, আদিত্য ঠাকরে, হার্ষিত রানা, তুষার দেশপান্ডে, আকাশ সেনগুপ্ত, কেএস ভারত (উইকেটকিপার), সৌরভ কুমার।

“এই টুর্নামেন্টে নীতীশ কুমার রেড্ডির উপস্থিতি তার শারীরিক ফিটনেসের ওপর নির্ভর করবে।