6000mah ব্যাটারির সঙ্গে অভিনব ফোন আনছে Vivo, তার ছাড়াই হবে চার্জ!

ভিভো তাদের পরবর্তী প্রজন্মের Vivo X200 সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। শোনা যাচ্ছে, এই সিরিজে স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি একটি Mini এবং Pro মডেল অন্তর্ভুক্ত থাকবে। বাজারে আসার আগে এখন Vivo X200 Mini এবং Vivo X200 Pro ফোনের ব্যাটারির ক্ষমতা জানা গেছে।

Vivo X200 Mini X200 Pro Battery Capacity Wireless Charging Revealed

গতবছর অক্টোবরে ভিভো তাদের ফ্ল্যাগশিপ এক্স সিরিজের অধীনে Vivo X100 এবং X100 Pro স্মার্টফোনগুলি উন্মোচন করেছে। অনুমান করা হচ্ছে যে Vivo X200 এবং Vivo X200 Pro এই বছরের অক্টোবরেই আত্মপ্রকাশ করবে। কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই সিরিজে একটি তৃতীয় মডেলও থাকবে, যা স্ট্যান্ডার্ড Vivo X200 মডেলের থেকে ছোট ৬.৩x ইঞ্চির স্ক্রিন সহ আসবে। যদিও ডিভাইসটির অফিসিয়াল নাম অজানা, শোনা যাচ্ছে অস্থায়ীভাবে এটিকে Vivo X200 Mini হিসাবে উল্লেখ করেছে। আর আজ এক সুপরিচিত টিপস্টার অনলাইনে Vivo X200 Mini এবং Vivo X200 Pro ফোনের ব্যাটারির বিবরণ শেয়ার করছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Vivo X200 সিরিজের ফোনের ব্যাটারির আকার

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে বলেছেন যে, ভিভো এক্স২০০ ফোনের সঠিক ব্যাটারির ক্ষমতা সম্পর্কে তিনি অনিশ্চিত। তবে ওয়েইবো পোস্টটি নির্দেশ দেয় যে ভিভো এক্স২০০ মিনি, যেটিতে ৬.৩x ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে থাকবে, তা বড় ৫,৫০০ এমএএইচ বা ৫,৬০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

অন্যদিকে, ভিভো এক্স২০০ প্রো ফোনটির চার দিকে মাইক্রো-কার্ভ সহ একটি ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এটি প্রায় ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। দুটি স্মার্টফোনই ওয়্যারলেস চার্জিং সহ আসবে। কমেন্ট সেকশনে ডিসিএস উল্লেখ করেছেন যে, ভিভো এক্স২০০ প্রায় ৫,৮০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন একটি বড় সিলিকন ব্যাটারি অফার করবে। তবে, এই মডেলে ওয়্যারলেস চার্জিং সাপোর্টের অভাব থাকবে।

আগের রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, আসন্ন মিনি ভ্যারিয়েন্টের ডিসপ্লে ১.৫কে রেজোলিউশন সাপোর্ট করবে এবং ৩x অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি ৭০ মিলিমিটারের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করবে। এতে উন্নত ফটোগ্রাফির জন্য ভিভোর ইমেজিং প্রসেসিং চিপও অন্তর্ভুক্ত থাকবে।

Vivo X200 হ্যান্ডসেটে ৬.৪ ইঞ্চি বা ৬.৫ ইঞ্চির ওলেড প্যানেল থাকবে বলে আশা করা হচ্ছে, যেখানে Pro ভ্যারিয়েন্টে ৬.৭ ইঞ্চির ওলেড স্ক্রিন থাকতে পারে। উভয় ফোনই ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। তিনটি ফোনেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Vivo X200 ফোনের ট্রিপল ক্যামেরা ইউনিটে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে। অন্যদিকে, Vivo X200 Pro মডেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ সনির নতুন ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করবে। মনে করা হচ্ছে যে এই সিরিজের শুধুমাত্র প্রো মডেলেই একটি আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।