ইউজারদের সোনায় সোহাগা! আইফোনের ফিচার আসছে Oppo এবং OnePlus-এর স্মার্টফোনে

ColorOS 15 কাস্টম স্কিনের ওপর কাজ করছে ওপ্পো। এই অপারেটিং সিস্টেমটির বিটা টেস্টিং এমাসেই শুরু হবে বলে জানা যাচ্ছে। একাধিক ওপ্পো এবং ওয়ানপ্লাস ফোনে সফ্টওয়্যার স্কিনটি ধীরে ধীরে রোলআউট করা হবে।

Oneplus 12 Oppo Find X7 Coloros 15 Beta Testing August

ওপ্পো অ্যান্ড্রয়েডের ওপর নির্ভর করে ColorOS সফ্টওয়্যার স্কিন ডেভেলপ করে। এক টিপস্টার সম্প্রতি জানিয়েছেন যে ওপ্পোর আসন্ন কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন, ColorOS 15 আগস্ট মাসের শেষের দিকে তার বিটা (Beta) টেস্টিংয়ের পর্যায়ে প্রবেশ করবে। OnePlus 12 এবং Oppo Find X7 সিরিজেই প্রথম নতুন সফ্টওয়্যার এক্সপেরিয়েন্স মিলবে।

ColorOS 15 অপারেটিং সিস্টেমের বিটা টেস্টিং শুরু হচ্ছে এমাসেই

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, এমাসের শেষের দিকে বিটা টেস্টিং শুরু হবে কালারওএস ১৫ সফ্টওয়্যার স্কিনের। যদিও প্রাথমিক বিটা টেস্টে সীমিত স্লট থাকবে, তবে একটি বিস্তৃত পাবলিক বিটা এবং পরবর্তী ফুল রিলিজ বছর শেষ হওয়ার আগেই প্রকাশ করা হবে বলে শোনা যাচ্ছে। কালারওএস ১৫ ইউজার এক্সপেরিয়েন্স এবং কানেক্টিভিটি বাড়ানোর ওপর ফোকাস করা একটি প্রধান আপডেট হতে চলেছে।

ColorOS 15 সফ্টওয়্যার আপডেটের বৈশিষ্ট্য (সম্ভাব্য)

আসন্ন ওএসে বেশ কয়েকটি নতুন ফিচার অন্তর্ভুক্ত করা হবে বলে শোনা যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী, অপারেটিং সিস্টেমটি একটি আলাদা কন্ট্রোল সেন্টার, নতুনভাবে ডিজাইন করা ফ্লোটিং উইন্ডো, একটি কাস্টম লক স্ক্রিন এবং জিপিইউ ইন্টারপোলেশন প্রযুক্তি চালু করবে। আপডেটটি উন্নত সিস্টেম অ্যানিমেশন এবং অ্যাপলের লাইভ ফটোর মতো একটি নতুন ফিচার অফার করবে বলে আশা করা হচ্ছে, যা একটি ছবি তোলার আগে এবং পরে ১.৫ সেকেন্ড রেকর্ড করে।

এছাড়াও, ColorOS 15 অ্যান্ড্রয়েড এবং অ্যাপল ডিভাইসের মধ্যে ফাইল ট্রান্সফারের জন্য এয়ারড্রপ (AirDrop)-এর মতো একটি বৈশিষ্ট্য নিয়ে আসবে, যদিও আইওএস ইউজারদের এটি ব্যবহার করার জন্য একটি নির্দিষ্ট অ্যাপ ইনস্টল করতে হবে। অ্যাপলের মতো উন্নত কাস্টমাইজেশন এবং ক্যামেরা মডিউলের সাথে ইন্টিগ্রেটেড আরও কেন্দ্রীভূত ডিজাইন সহ একটি ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ ফিচারের সাথে আপডেটটি আসবে বলেও আশা করা হচ্ছে।

ColorOS 15 আপডেট পাওয়ার জন্য যোগ্য স্মার্টফোন (প্রত্যাশিত)

OnePlus 12 এবং Oppo Find X7 সিরিজের পাশাপাশি, আসন্ন ColorOS 15 আপডেটটি Oppo Find N3, Oppo Find X6, Oppo Reno 11 এবং Oppo Reno 10 সিরিজ সহ বিভিন্ন ওপ্পো এবং ওয়ানপ্লাস ডিভাইসের জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। এটি OnePlus 11, OnePlus Ace 3, OnePlus Ace 3V, OnePlus Ace 2 Pro, OnePlus Ace 2 এবং OnePlus Ace 2V মডেলের মতো ওয়ানপ্লাসের ফোনগুলিতেও জন্যও উপলব্ধ হবে। আর, আসন্ন Oppo Find X8 সিরিজ, OnePlus 13 এবং Realme GT7 Pro ফোনগুলিতে ColorOS 15 প্রিইনস্টল করা থাকবে।