Manu Bhaker: ভারতনাট্যম থেকে ঘোড়সওয়ারি, অলিম্পিকের পর কি কি সখ পূরণ করবেন, জানালেন মনু

২২ বছর বয়সী মনু শুক্রবার তার কোচ এবং সেরা শ্যুটার জসপাল রানার সাথে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন যেখানে তিনি সম্পাদকদের সাথে খোলামেলা কথা বলেন।

Manu Bhaker Express Desire About Skating Horse Riding During Break After Olympics

দুটি অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী মনু ভাকের এখন তিন মাসের বিরতি প্রাপ্য তবে এটি তার জন্য ছুটি হবে না। মনুর রুটিনে কোনও পরিবর্তন হবে না, যার অর্থ তিনি সকাল ৬ টায় যোগব্যায়াম করতে উঠবেন, এ ছাড়াও তিনি ঘোড়ায় চড়া, স্কেটিং, ভরতনাট্যম এবং বেহালা সহ তার কিছু শখ অনুসরণ করতে চান। ২২ বছর বয়সী মনু শুক্রবার তার কোচ এবং সেরা শ্যুটার জসপাল রানার সাথে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন যেখানে তিনি সম্পাদকদের সাথে খোলামেলা কথা বলেন।

হরিয়ানার ঝাজ্জরের বাসিন্দা মনু বলেন, ”এখন বিরতি পাওয়ায় আমি আবার মার্শাল আর্ট অনুশীলন করতে পারব। আগে আমার এত সময় ছিল না, তবে এখন আমি আমার শখের জন্য সময় বের করতে পারি। আমি ঘোড়ায় চড়া, স্কেটিং এবং ফিটনেস ওয়ার্কআউট পছন্দ করি। তাছাড়া আমি ভরতনাট্যম শিখছি। আমি ভারতীয় নাচের স্টাইল পছন্দ করি। আমি বেহালা বাজানোও শিখছি।”

মনু যখন ‘হলিডে’র জন্য তার ‘বাকেট লিস্ট’ প্রকাশ করেন, তখন রানার মুখে হাসি ফুটে ওঠে, পরে তিনি বলেন- “তার স্কেটিং এবং ঘোড়ায় চড়া উচিত নয় কারণ যদি কিছু ঘটে তবে সে দায়ী থাকবে। তবে মনু বলেন ‘আমি এই দিনটির অপেক্ষা করছিলাম, কখন অলিম্পিক শেষ হবে। আর আমি ঘোড়ায় চড়ব। স্কাই ডাইভিং, স্কুবা ডাইভিংও করব। অনেকদিন অপেক্ষা করেছি।”

মনু বলেন- “এই চোটের কারণে আমরা তাকে তিন মাসের বিরতি দিচ্ছি, গত আট মাস ধরে সে এই ক্ষত ভুগছে যা এখনও সারেনি, তাই বিশ্রাম প্রয়োজন। বিশ্বকাপ ঘোষণার অনেক আগেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”