Niroshan Dickwella Banned: শ্রীলঙ্কা ক্রিকেটে আবার হুলস্থুল কান্ড, ডোপিং অভিযোগে ব্যান করা হল সিনিয়র প্লেয়ারকে

ক্রীড়া মন্ত্রকের সঙ্গে এবং ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির (ওয়াডা) গাইডলাইন অনুসারে এই উদ্যোগটি নিষিদ্ধ পদার্থের প্রভাব থেকে ক্রিকেট মুক্ত রাখার লক্ষ্যে।

Niroshan Dickwella Got Banned By Srilanka Board After Doping Aligations Against Him In Lpl

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) ডোপিং বিরোধী আচরণের অভিযোগে নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট তাৎক্ষণিকভাবে এই সিদ্ধান্তের কথা জানায়। সদ্য সমাপ্ত এলপিএলে গল মার্ভেলসের অধিনায়কের দায়িত্ব পালন করার সময় এই ঘটনা ঘটে বলে অভিযোগ।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ‘এই নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে। লঙ্কা প্রিমিয়ার লিগ ২০২৪ চলাকালীন শ্রীলঙ্কা অ্যান্টি-ডোপিং এজেন্সি (স্লাডা) এই তদন্ত চালিয়েছিল, যা শ্রীলঙ্কা ক্রিকেটের ক্রিকেটের অখণ্ডতা বজায় রাখার চলমান প্রতিশ্রুতির অংশ। ‘

ক্রীড়া মন্ত্রকের সঙ্গে এবং ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির (ওয়াডা) গাইডলাইন অনুসারে এই উদ্যোগটি নিষিদ্ধ পদার্থের প্রভাব থেকে ক্রিকেট মুক্ত রাখার লক্ষ্যে। এর আগে বাজে শৃঙ্খলাভঙ্গের রেকর্ডের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট ডেকে পাঠিয়েছিল বাঁহাতি এই ব্যাটসম্যানকে। ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান সর্বশেষ শ্রীলঙ্কার হয়ে খেলেছেন গত বছরের মার্চে।

নিরোশান ডিকভেলা শ্রীলঙ্কার হয়ে তিন ফরম্যাটেই খেলেন। শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৫৪টি টেস্ট, ৫৫টি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটে তিনি তার দলের হয়ে ২৭৫৭ রান করেছেন, যেখানে তিনি ২২টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে একটিও সেঞ্চুরি নেই তার। ওয়ানডেতে করেছেন ১৬০৪ রান। ওয়ানডেতে ডিকভেলা রয়েছে ৯টি অর্ধশতরান। এছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে ডিকভেলা করেছেন মাত্র ৪৮০ রান, যার মধ্যে তার নামে একটি হাফ সেঞ্চুরি রয়েছে। শ্রীলঙ্কা ছাড়াও বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেন ডিকভেলা।