Rahul Choudhary: শেষ হল এক যুগের, নিলামে কোনো দল না পেয়ে কাবাডিকে বিদায় জানালেন ভারতের অন্যতম রেডার

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া প্রো কাবাডি লিগের ১১ তম মরসুমের নিলামে শোম্যান খ্যাত রাহুল চৌধুরীকে সি ক্যাটাগরিতে রাখা হয়েছিল। তার ভিত্তি মূল্য ছিল ১৩ লাখ টাকা।

Rahul Choudhary Retired From Pro Kabbadi After Getting Unsold In Yesterday Auction

ভারতে ক্রিকেট, ফুটবলের পাশাপাশি কাবাডিও খুবই জনপ্রিয় একটি খেলা। প্রো কাবাডি লিগ এই খেলাকে দেশ জুড়ে আরও জনপ্রিয় করে তুলেছে। এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের পরবর্তী মরসুম এই বছর অক্টোবরে অনুষ্ঠিত হবে। তার আগেই দলগুলি কর্মকর্তারা প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এবার প্রো কাবাডি লিগের নিলামে অবিক্রিত থাকার পর অবসরের সিদ্ধান্ত বেছে নিলেন তারকা কবাডি খেলোয়াড় রাহুল চৌধুরী।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া প্রো কাবাডি লিগের ১১ তম মরসুমের নিলামে শোম্যান খ্যাত রাহুল চৌধুরীকে সি ক্যাটাগরিতে রাখা হয়েছিল। তার ভিত্তি মূল্য ছিল ১৩ লাখ টাকা। এই নিলামের দ্বিতীয় দিনে রাহুলের নাম ওঠে। কিন্তু কোন দলই এই কিংবদন্তি খেলোয়াড়ের প্রতি আগ্রহ দেখায়নি এবং তিনি অবিক্রিত থেকে যান। এবার প্রো কাবাডি লিগ থেকে রাহুল চৌধুরী অবসরের ঘোষণা করলেন। তবে তিনি অনান্য টুর্নামেন্টে খেলা চালিয়ে যাবেন বলে নিশ্চিত করেছেন।

আজ নিজের অফিসিয়াল ইন্সটাগ্রামে এই তারকা কাবাডি খেলোয়াড় পোস্ট করে লেখেন, “আমার সমস্ত ভক্ত এবং বন্ধুরা যারা প্রো কাবাডি লিগের যাত্রায় আমাকে সমর্থন করেছেন প্রথমেই প্রত্যেকের প্রতি আমি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি‌। আপনাদের অটুট বিশ্বাস এবং উৎসাহ গত ১০ মরসুমে আমায় শক্তি দিয়েছে। আপনারা অনেকেই জানেন যে আমি প্রো কাবাডি লিগের ১১ তম মরসুমের নিলামের অংশ ছিলাম না। ফলে যে উদ্বেগ এবং প্রশ্নগুলো আমার মধ্যে চলছে তার জন্য সময় নিতে চাই। তাই ১০ টি অবিশ্বাস্য মরসুমের পরে আমি নতুন প্রতিভাদের জন্য পথ তৈরি করতে এই লিগ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

তবে রাহুল চৌধুরী উত্তরপ্রদেশের হয়েও খেলা চালিয়ে যাবেন এবং আন্তর্জাতিক মঞ্চে সবাইকে গর্বিত করতে চান বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। উল্লেখ্য এই তারকা কাবাডি খেলোয়াড় প্রো কাবাডি লিগে তেলেগু টাইটান্সের সাথে যাত্রা শুরু করেন এবং এই দলের হয়ে ৬ টি গুরুত্বপূর্ণ মরসুম খেলেছিলেন। এরপর তিনি তামিল থালাইভাস, পুনেরি পল্টন এবং জয়পুর পিঙ্ক প্যান্থার্সের হয়েও খেলেছেন। এই দলগুলির সঙ্গেই প্রো কাবাডি লিগের ইতিহাসে ১০০০-এর বেশি রেইড পয়েন্ট স্কোর করা কয়েকজন খেলোয়াড়ের মধ্যে রাহুল চৌধুরী নিজের নাম করে নিয়েছেন।