Neeraj Chopra: অলিম্পিকের পর ফের মাঠে নীরজ, এই ইভেন্টে দেখা যাবে জ্যাভলিন হাতে

প্যারিস অলিম্পিকে ৯০ মিটার নিক্ষেপের লক্ষ্য অল্পের জন্য হাতছাড়া করার পর দু’বারের অলিম্পিক পদকজয়ী নীরজ চোপড়া বলেছেন, তিনি আপাতত ঈশ্বরের উপর লক্ষ্য ছেড়ে দিয়েছেন। নীরজ…

Neeraj Chopra Will Participate In Diomond League Meet After Winning Silver In Paris Olympics

প্যারিস অলিম্পিকে ৯০ মিটার নিক্ষেপের লক্ষ্য অল্পের জন্য হাতছাড়া করার পর দু’বারের অলিম্পিক পদকজয়ী নীরজ চোপড়া বলেছেন, তিনি আপাতত ঈশ্বরের উপর লক্ষ্য ছেড়ে দিয়েছেন। নীরজ প্যারিস অলিম্পিকে ৮৯.৪৫ মিটার নিক্ষেপ করে রৌপ্য পদক জিতেছিলেন। প্যারিস অলিম্পিকে তার ছয়টি প্রচেষ্টার মধ্যে এটিই একমাত্র বৈধ প্রচেষ্টা ছিল। পরপর দুটি অলিম্পিক গেমসে পদক জয় যে কোনও ভারতীয় অ্যাথলিটের পক্ষে বড় সাফল্য। কিন্তু পরপর দু’টি সোনা জেতা থেকে বঞ্চিত হন নীরজ। তার প্রচেষ্টা পাকিস্তানের আরশাদ নাদিমের ৯২.৯৭ মিটারের অলিম্পিক রেকর্ডের অনেক নীচে ছিল। এই সময়কালে নাদিম পাকিস্তানের হয়ে ব্যক্তিগত ক্রীড়ায় স্বর্ণপদক জয়ী প্রথম খেলোয়াড় হন।

ভবিষ্যতে ৯০ মিটারের টার্গেট সম্পর্কে প্রশ্ন করা হলে নীরজ বলেন, ”এখন মনে হচ্ছে এমন টার্গেটকে ভগবানের উপরেই ছেড়ে দিতে হবে। জেএসডব্লিউ আয়োজিত একটি অনলাইন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “আমি কেবল ভালভাবে প্রস্তুতি নিতে চাই এবং দেখতে চাই যে জ্যাভলিন কোথায় যায়। ৯০ মিটারের কথা আগেই বলা হয়ে গেছে, এখন মনে হয় তাই হোক। প্যারিসে আমি ভেবেছিলাম এটা ঘটবে। এখন আমি পরের দুই বা তিনটি প্রতিযোগিতায় আমার ১০০ শতাংশ দেব এবং দেখব কী হয়। এই সময়ের মধ্যে আমি আমার ত্রুটিগুলি সংশোধন করার জন্য কাজ করব।”

দীর্ঘদিন ধরেই পিঠের চোটে ভুগছেন নীরজ। তবে তিনি তার খেলা চালিয়ে যাবেন এবং ডায়মন্ড লিগ মিটে অংশ নেবেন। ২২ আগস্ট ডায়মন্ড লিগে অংশ নেবেন তিনি, তারপর ১৩-১৪ সেপ্টেম্বর ব্রাসেলসে ডায়মন্ড লিগের ফাইনালে অংশ নেওয়ার পর চিকিৎসকদের পরামর্শ নেবেন। ৮ ই আগস্ট অলিম্পিক ফাইনালের পরে কয়েকদিন ব্যস্ততার পরে, নীরজ সুইজারল্যান্ডে অনুশীলন শুরু করেছেন এবং চোট সত্ত্বেও মরসুম শেষ করতে দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেছেন যে তার খেলায় কিছুটা প্রযুক্তিগত পরিবর্তন করা দরকার।