ফের বড় ধামাকা নিয়ে হাজির হচ্ছে Royal Enfield, শীঘ্রই নতুন বাইকের গ্র্যান্ড এন্ট্রি

Classic 350 বর্তমানে রয়্যাল এনফিল্ডের সবচেয়ে জনপ্রিয় মোটরসাইকেল। সম্প্রতি একঝাঁক আধুনিক ফিচার্স সহ ক্লাসিকের আপডেটেড ভার্সন লঞ্চ হয়েছে। আবার এই বাইকটির উপর ভিত্তি করে নানা…

Royal Enfield Classic 350 Bobber Spied Testing In India Again Could Launch This Year

Classic 350 বর্তমানে রয়্যাল এনফিল্ডের সবচেয়ে জনপ্রিয় মোটরসাইকেল। সম্প্রতি একঝাঁক আধুনিক ফিচার্স সহ ক্লাসিকের আপডেটেড ভার্সন লঞ্চ হয়েছে। আবার এই বাইকটির উপর ভিত্তি করে নানা স্টাইলের মডেল পরীক্ষা করছে সংস্থা। Royal Enfield Classic 350 Bobber ফের ভারতের রাস্তায় টেস্টিং করতে দেখা গিয়েছে। নাম শুনেই বোঝা যাচ্ছে, এটি ক্লাসিকের ববার ভার্সন হতে চলেছে।

Royal Enfield Classic 350 Bobber সিঙ্গেল সিটের বাইক। তবে যে ভ্যারিয়েন্টকে দেখা গিয়েছে, তাতে অপশনাল পিলিয়ন সিট রাখা হয়েছিল। নতুন এই মোটরসাইকেলের প্র্যাকটিক্যালিটি বৃদ্ধির জন্যই এমন পদক্ষেপ। Shotgun 650 ববার বাইক হলেও একই অপশন দিচ্ছে রয়্যাল এনফিল্ড। মেকানিক্যাল দিক থেকে, Classic 350-র উপর ভিত্তি করেই Classic 350 নির্মিত হবে।

Royal Enfield Classic 350 Bobber

পারফরম্যান্সের কথা বললে, 349 সিসি, এয়ার কুল্ড ইঞ্জিন থাকবে এতে, যা 6,100 আরপিএম গতিতে 20.2 বিএইচপি ক্ষমতা ও 4,000 আরপিএমে 27 এনএম টর্ক উৎপাদন করবে। সঙ্গে মিলবে ফাইভ স্পিড গিয়ারবক্স। ক্র্যাডেল ফ্রেম সহ সাসপেনশনের জন্য বাইকের সামনে প্রথাগত টেলিস্কোপিক ফর্ক ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার থাকবে। দুই চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক উপলব্ধ হবে।

Royal Enfield Classic 350 Bobber একগুচ্ছ কালার অপশনে লঞ্চ হবে। যেমনটা Classic 350 আপডেটেড মডেলে দেখা গিয়েছে। এটি চলতি বছরের শেষের দিকে বাজারে আসতে পারে। দাম 2 লক্ষ টাকার (এক্স-শোরুম) আশেপাশে থাকবে বলে অনুমান করা হচ্ছে। উল্লেখ্য, গত সোমবার Classic 350 ফ্রেশ কালার স্কিম, নতুন লোগো, ও কিছু মর্ডান ফিচার্সের সঙ্গে হাজির হয়েছে। দাম 1 সেপ্টেম্বর ঘোষণা হবে।