Vinesh Phogat: ‘আগের বার ৫০০ দিয়েছিল,‌ এবারে পুরো উপার্জন….’, রাখির উৎসবে উঠে এল ভিনেশের হাসিখুশি ভিডিও

সম্প্রতি প্যারিস অলিম্পিক থেকে ফিরেছেন ভারতের তারকা মহিলা কুস্তিগীর। প্যারিস অলিম্পিকে তার সাথে যা ঘটেছিল তা তিনি কখনই ভুলতে পারবেন না, তবে সোমবার ১৯ আগস্ট…

Vinesh Phogat Talks About Her Brother In Rakhi Ceremony Watch Viral Video

সম্প্রতি প্যারিস অলিম্পিক থেকে ফিরেছেন ভারতের তারকা মহিলা কুস্তিগীর। প্যারিস অলিম্পিকে তার সাথে যা ঘটেছিল তা তিনি কখনই ভুলতে পারবেন না, তবে সোমবার ১৯ আগস্ট রাখি বন্ধন উপলক্ষে তিনি খুব খুশি ছিলেন। তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে যেখানে তাকে তার ভাইয়ের সাথে দেখা যাচ্ছে। ভাইয়ের বাড়িতে রাখি বাঁধতে হরিয়ানার চরখি দাদরি গ্রামে এসেছিলেন ভিনেশ। তিনবার অলিম্পিকে অংশ নেওয়া ভিনেশ রাখি বাঁধার পর ভাইয়ের সঙ্গে রসিকতাও করেছিলেন। তিনি বলেন, তার ভাই হরবিন্দর এবার সারা জীবনের উপার্জন উপহার দিয়েছেন, যেখানে গত বছর তিনি মাত্র পাঁচশো টাকা দিয়েছিলেন।

রাখি উৎসবে অলিম্পিকের জার্সি পরে ভাইয়ের হাতে রাখি বেঁধে দেন ভিনেশ ফোগাট। একটি ভিডিওতে ভিনেশ বলেন, ”আমার বয়স এখন প্রায় ৩০ বছর। আগে সে আমাকে ১০ টাকা দিত, গত বছর ৫০০ টাকা দিয়েছে। এখন সে তার সারা জীবনের উপার্জন দিয়ে দিয়েছে। ধন্যবাদ ভাই ও বোনেরা।” এই ভিডিওটি তার ভাই শেয়ার করেছেন।

১৭ আগস্ট শনিবার ভিনেশ ফোগাট যখন প্যারিস থেকে দিল্লি আসেন, তখন তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দরে তার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মী কুস্তিগীর সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া তার সঙ্গে দেখা করতে আসেন। তিনি যখন গ্রামে পৌঁছান, ততক্ষণে হাজার হাজার মানুষ তাকে স্বাগত জানাতে জড়ো হয়েছিল। ভিনেশ প্যারিস অলিম্পিকে মহিলাদের ৫০ কেজি ওজন শ্রেণিতে ফাইনালে উঠেছিলেন, তবে পরে তাকে অযোগ্য ঘোষণা করা হয়।

প্রথম ভারতীয় মহিলা কুস্তিগীর হিসেবে অলিম্পিকের ফাইনালে উঠেন ভিনেশ। কিন্তু ফাইনালের দিন ওজন বেড়ে যাওয়ায় তাকে ডিসকোয়ালিফাই করা হয়। ভিনেশ স্পোর্টস আরবিট্রেশন কোর্টে আবেদন করেছিলেন এবং বলেছিলেন যে তার রুপো পদক পাওয়া উচিত। প্রবীণ আইনজীবী হরিশ সালভে সহ তার আইনজীবী যুক্তি দিয়েছিলেন যে যেহেতু ভিনেশ প্রথম দিনে তিনটি বাউট জিতেছেন, তাই তার রুপো পদক পাওয়া উচিত। কিন্তু তার আবেদন খারিজ হয়ে যায়।