স্মার্টফোনের মতো এবার ট্যাবও চার্জ হবে খুব দ্রুত, সৌজন্যে Samsung

স্যামসাং তাদের আসন্ন Samsung Galaxy Tab S10 সিরিজের ফ্ল্যাগশিপ লেভেল ফাস্ট চার্জিং প্রযুক্তি নিয়ে আসছে। নতুন Samsung Galaxy Tab S10+ এবং Samsung Galaxy Tab S10…

Samsung Galaxy Tab S10 Plus Tab S10 Ultra 3C Certification 45W Charging

স্যামসাং তাদের আসন্ন Samsung Galaxy Tab S10 সিরিজের ফ্ল্যাগশিপ লেভেল ফাস্ট চার্জিং প্রযুক্তি নিয়ে আসছে। নতুন Samsung Galaxy Tab S10+ এবং Samsung Galaxy Tab S10 Ultra মডেল দুটিকে একটি চীনা সার্টিফিকেশন প্ল্যাটফর্মে ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সহ দেখা গেছে, যা Galaxy S24 Ultra হ্যান্ডসেটে মেলে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab S10+ এবং Tab S10 Ultra ট্যাবলেটগুলিকে দেখা গেল 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

প্রিমিয়াম গ্রেডের স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস10 প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস10 আল্ট্রা ট্যাবলেট দুটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এমাসের শুরুতে একটি রিপোর্টে বলা হয়েছিল যে বেস স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস10 মডেলটি লঞ্চ না করার পরিকল্পনা করছে সংস্থা। আর এখন, শুধুমাত্র স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস10 প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস10 আল্ট্রা মডেলগুলি চীনা সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। প্লাস মডেলটি SM-X820 মডেল নম্বর বহন করে, আর ট্যাব এস10 আল্ট্রা ফোনটির মডেল নম্বর SM-X926C।

3C সার্টিফিকেশন ডেটাবেসটি নিশ্চিত করেছে যে, উভয় ট্যাবলেটই 45 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং (10ভি এবং 4.5এ)-এর জন্য সাপোর্ট সহ আসবে। যদি এটি সত্য হয়, স্যামসাং আগের প্রজন্মের (Samsung Galaxy Tab S9 সিরিজ) থেকে চার্জিংয়ে কোনও আপগ্রেড আনছে না। 45 ওয়াট স্ট্যান্ডার্ড দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটির বর্তমান ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Galaxy S24 Ultra-তেও পাওয়া যায়।

বলা হচ্ছে যে, স্যামসাং নতুন ট্যাবগুলিতে Qualcomm Snapdragon চিপগুলিকে ব্যবহার না করার পরিকল্পনা করছে। তার বদলে Samsung Galaxy Tab S10 লাইনআপে MediaTek প্রসেসর থাকবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে জানা গেছে যে Samsung Galaxy Tab S10 Ultra ট্যাবলেটে MediaTek Dimensity 9300+ প্রসেসরটি ব্যবহৃত হবে। Samsung Galaxy Z Fold 6 Slim ফোনের সাথে আগামী অক্টোবরে এই দুই নতুন ট্যাবলেট বাজারে আসতে পারে। আপাতত এটুকুই জানা গেছে, তবে আগামী দিনে ডিভাইসগুলি সর্ম্পকে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।