স্কুটারে এবার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি! বড় ঘোষণা করল Ola Electric

Ola Electric প্রতি বছর 15 আগস্ট দিনটিতে নিজেদের পণ্য ও পরিষেবা নিয়ে বড় ঘোষণা করে আসছে। চলতি বছরেও তার ব্যতীক্রম হয়নি। নিজেদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল…

Ola Electric Announces Moveos5 Ola Maps Software Features Krutrim Ai Group Navigation For E Scooter

Ola Electric প্রতি বছর 15 আগস্ট দিনটিতে নিজেদের পণ্য ও পরিষেবা নিয়ে বড় ঘোষণা করে আসছে। চলতি বছরেও তার ব্যতীক্রম হয়নি। নিজেদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল Roadster ও মেড-ইন-ইন্ডিয়া ব্যাটারি সেল লঞ্চ করে সাড়া ফেলে দিয়েছে তারা। এছাড়াও, তাদের বৈদ্যুতিক স্কুটারেও একঝাঁক আপডেট যুক্ত করার কথা জানিয়েছে ওলা ইলেকট্রিক। ব্যবহারকারীদের খুশি করতে সংস্থাটি ই-স্কুটারে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মতো অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত করতে চলেছ। চলুন দেখে নিই, ওলা কী কী সফটওয়্যার ফিচার্স ঘোষণা করেছে।

MoveOS 5 বিটা রিলিজ

ওলা ইলেকট্রিক স্কুটারের মুভওএস সফটওয়্যারের নতুন বিটা ভার্সন দীপাবলির মধ্যে রিলিজ হবে। নতুন MoveOS 5 সংস্করণে গ্রুপ নেভিগেশন, Krutim AI অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পারফরম্যান্স ইমপ্রুভমেন্ট যুক্ত হবে।

Ola Maps পাচ্ছে গ্রুপ নেভিগেশন

কোম্পানি ওলা ম্যাপসে একটি গ্রুপ নেভিগেশন ফিচার যোগ করছে, যা দল বেঁধে ট্যুরে বেরোনো রাইডারদের একে অপরের লোকেশন জানাতে খুব কাজে লাগবে। গ্রুপ রাইড স্ট্রিমলাইন করতেই এই উদ্যোগ সংস্থার।

Krutim AI অ্যাসিস্ট্যান্ট

Krutim AI ইলেকট্রিক স্কুটারে যুক্ত করার পিছনে ওলার প্রধান উদ্দেশ্য হল, ভয়েস কম্যান্ড এবং পার্সোনালাইজড অ্যাসিস্ট্যান্সের মাধ্যমে রিয়েল টাইম সাপোর্ট সরবরাহ করা।

উল্লেখ্য, Ola Electric থার্ড জেনারেশন (Gen 3) ইলেকট্রিক স্কুটার প্ল্যাটফর্ম লঞ্চ করছে, যা উন্নত এফিশিয়েন্সি ও ফিচার্সের প্রতিশ্রুতি দেয়। এছাড়াও, ভারতের প্রথম AI চিপ আনার কথাও জানিয়েছে তারা। যেগুলি হল Bodhi 1, Ojas, এবং Sarv 1। প্রথমটি LLM বা লাজ ল্যাঙ্গুয়েজ মডেল ও ভিজ্যুয়াল মডেলের জন্য উপযুক্ত। এটি বেস্ট ইন ক্লাস পাওয়ার এফিশিয়েন্সি অফার করবে বলেও দাবি করা হয়েছে। AI চিপটি 2026 সাল নাগাদ লঞ্চ হবে।