Durand Cup Quarter Final Schedule: বুধবার থেকে শুরু ডুরান্ডের কোয়ার্টার ফাইনাল, দেখে নিন সম্পূর্ণ সময়সূচি

এই বছর ডুরান্ড কাপে মোহনবাগান দুরন্ত ফর্মে যাত্রা শুরু করেছে। গ্ৰুপ পর্বের প্রথম ম্যাচেই তারা ডাউনটাউন হিরোসকে ১-০ গোলে পরাজিত করার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় এয়ার ফোর্সকে ৬-০ গোলে হারায়।

Durand Cup Quarter Final Starts From 21Th August Know Full Schedule

বর্তমানে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপের ১৩৩ তম মরসুম অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের গ্ৰুপ পর্বে মোট ২৪ টি দল একে অপরের মুখোমুখি হয়েছিল। এবার আগামীকাল থেকে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল শুরু হতে চলেছে। সেমিফাইনালে পৌঁছানোর জন্য যোগ্যতা অর্জনকারী দলগুলি এখন নিজদের প্রস্তুত করে নিচ্ছে। জানুন এই বছর ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালের সম্পূর্ণ ক্রীড়াসূচি।

এই বছর ডুরান্ড কাপে মোহনবাগান দুরন্ত ফর্মে যাত্রা শুরু করেছে। গ্ৰুপ পর্বের প্রথম ম্যাচেই তারা ডাউনটাউন হিরোসকে ১-০ গোলে পরাজিত করার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় এয়ার ফোর্সকে ৬-০ গোলে হারায়। অন্যদিকে ডুরান্ড কাপে মোহনবাগানের তৃতীয় ম্যাচটি চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিপক্ষে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে হওয়ার কথা ছিল। কিন্তু আরজি কর মেডিক্যাল কলেজে ঘটে যাওয়া মহিলা চিকিৎসকের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে শহর উত্তাল থাকায় ম্যাচটি বাতিল করে দেওয়া হয়।

ফলে দুই দল বাতিল হওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট করে সংগ্রহ করে গ্ৰুপ ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করে। গুরুত্বপূর্ণ ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহনবাগান এফসি পাঞ্জাব এফসির বিপক্ষে মাঠে নামবে। অন্যদিকে ইস্টবেঙ্গল এই পর্বে শিলং লাজং এফসির মুখোমুখি হবে। উল্লেখ্য গত বছর ডু্রান্ড কাপের ফাইনালে মোহনবাগান ইস্টবেঙ্গলকে ১-০ গোলে হারিয়ে এই টুর্নামেন্টের ১৭ তম শিরোপা জয় করে নিয়েছিল।

২০২৪ ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালের সম্পূর্ণ ক্রীড়াসূচি:

কোয়ার্টার-ফাইনাল ১ (২১ আগস্ট)

নর্থইস্ট ইউনাইটেড এফসি বনাম ইন্ডিয়ান আর্মি, বিকাল ৪:০০ টে (স্টেডিয়াম: কোকরাঝাড়)

কোয়ার্টার-ফাইনাল ২ (২১ আগস্ট)

শিলং লাজং এফসি বনাম ইস্টবেঙ্গল এফসি, সন্ধ্যা ৭:০০ টা (স্টেডিয়াম: জওহরলাল নেহরু স্টেডিয়াম, শিলং)

কোয়ার্টার ফাইনাল ৩ (২৩ আগস্ট)

মোহনবাগান সুপার জায়ান্ট বনাম পাঞ্জাব এফসি, বিকাল ৪:০০ টে (স্টেডিয়াম: টাটা স্পোর্টস কমপ্লেক্স, জামশেদপুর)

কোয়ার্টার ফাইনাল ৪ (২৩ আগস্ট)

বেঙ্গালুরু এফসি বনাম কেরালা ব্লাস্টার্স, সন্ধ্যা ৭:০০ টা (বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন, কলকাতা)