Royal Enfield-এর মোকাবিলায় মাস্টারপ্ল্যান, থার্ড সেপ্টেম্বরে নতুন বাইক লঞ্চ করছে Jawa

বাজার দখলে একের পর এক নতুন মডেল নিয়ে হাজির হচ্ছে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles)। আপডেটেড Jawa 350 ও Jawa 42 লঞ্চের রেশ না…

Jawa To Launch New Motorcycle In India On September 3

বাজার দখলে একের পর এক নতুন মডেল নিয়ে হাজির হচ্ছে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles)। আপডেটেড Jawa 350 ও Jawa 42 লঞ্চের রেশ না কাটতেই, আরও একটি নতুন বাইক আনার পরিকল্পনার কথা প্রকাশ করল সংস্থা। নয়া মোটরসাইকেলটি আত্মপ্রকাশ করবে আগামী 3 সেপ্টেম্বর। জানিয়ে রাখি, Jawa 42 লঞ্চ ইভেন্টে এই ব্যাপারে ইঙ্গিত পাওয়া গিয়েছিল।

নতুন বাইকের আগমনের বিষয়ে খবর পাওয়া গেলেও, সেটির স্পেসিফিকেশন বা ফিচার্স সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি। মনে করা হচ্ছে, আপকামিং টু-হুইলারটি একটি নিও-রেট্রো মোটরসাইকেল হবে। Honda CB350 RS ছাড়াও আপডেটেড Classic 350-কে টেক্কা দিতে আসতে পারে সেটি।

মর্ডান রেট্রো বাইকটিতে Jawa কোম্পানির 350 মডেলটির 334 সিসি ক্যাপাসিটির লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার হতে পারে। এটি থেকে Jawa 350-র মতো 22.6 হর্সপাওয়ার এবং 28.1 নিউটন মিটার টর্ক উৎপন্ন হবে বলে আশা করা যায়। তবে নতুন বাইকের সঙ্গে তাল মিলিয়ে ইঞ্জিনের টিউনিং পরিবর্তন করা হতে পারে।

নতুন Jawa মোটরসাইকেলটিতে স্টাইলিশ ডিজাইন পরিলক্ষিত করা যেতে পারে। সংস্থার পুরনো ভিন্টেজ বাইকের স্টাইল যুক্ত হওয়ার সম্ভাবনা এতে। দাম 2 লক্ষ টাকা থেকে 2.10 লক্ষ টাকার (এক্স-শোরুম) আশেপাশে থাকবে বলে আশা করা যায়। ডেলিভারি অফিশিয়াল লঞ্চের পর সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়ে যেতে পারে।