Women ICC Ranking: প্রকাশিত হল মহিলাদের নতুন র‍্যাঙ্কিং, ওডিআই, টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই রাজত্ব স্মৃতির

সম্প্রতি প্রকাশিত হয়েছে মহিলাদের আইসিসি র‍্যাঙ্কিং। মহিলাদের এশিয়া কাপ শেষ, সামনেই রয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই মহিলা ক্রিকেটারদের অবস্থান জানিয়ে দিল আইসিসি। আর এই…

Smriti Mandhana Climbs Up In New Icc Women Odi And T20I Ranking And Know The Other Players Ranking

সম্প্রতি প্রকাশিত হয়েছে মহিলাদের আইসিসি র‍্যাঙ্কিং। মহিলাদের এশিয়া কাপ শেষ, সামনেই রয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই মহিলা ক্রিকেটারদের অবস্থান জানিয়ে দিল আইসিসি। আর এই সদ্য প্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে ভারতীয় মহিলা দলের ওপেনার স্মৃতি মান্ধানা বেশ উন্নতি করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে দুটি সেঞ্চুরি এবং একটি হাফসেঞ্চুরি করায় মহিলাদের আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন স্মৃতি মান্ধানা। শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার চামারি আথাপাত্থুকে পিছনে ফেলে ৭৩৮ পয়েন্টের সাথে তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি। অন্যদিকে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও উন্নতি করেছেন এই ভারতীয় তারকা। লরা উলভার্টকে পিছনে ফেলে ৭৪৩ পয়েন্টের সাথে চতুর্থ র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন স্মৃতি মান্ধানা।

বর্তমানে মহিলাদের ক্রিকেটে ওডিআই এবং টি-টোয়েন্টি ব্যাটারের র‍্যাঙ্কিংয়ে সবার উপরে রয়েছেন স্মৃতি মান্ধানা। এছাড়া ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর ওডিআই র‍্যাঙ্কিংয়ে নবম স্থানে রয়েছেন। এছাড়া ওই তালিকায় ১৫ নম্বর স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার অ্যাসলে গার্ডনার। অন্যদিকে ওডিআইয়ে অলরাউন্ডারদের তালিকায় উঠে এসেছেন অস্ট্রেলিয়ার এলিসি পেরি এবং নিউজিল্যান্ডের সোফি ডিভাইন, বর্তমানে তারা যথাক্রমে সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছেন। নবম স্থানে নেমে গেছেন চামারি আথাপাত্থু।

এদিকে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন চামারি আথাপাত্থু এবং দ্বাদশ স্থানে উঠে এসেছেন নিউজিল্যান্ডের অ্যামিলিয়া কের। অন্যদিকে শ্রীলঙ্কার হার্ষিতা সামারবিক্রমা এবং অস্ট্রেলিয়ার অ্যাসলে গার্ডনার টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় ১৩ তম স্থানে রয়েছেন। একই তালিকায় ১৫ নম্বর স্থানে উঠে এসেছেন বাংলাদেশের নিগার সুলতানা। এছাড়া টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় ১৫ নম্বর স্থানে উঠে এসেছেন শ্রীলঙ্কার কাভিশা দিলহারি।