বিশ্বজুড়ে লঞ্চ হল Redmi কোম্পানির নতুন স্লিম ও লাইটওয়েট ট্যাব, ফিচার্স কেমন দেখুন

এবার বিশ্ববাজারে এল Redmi Pad SE 8.7 ট্যাবলেটটি। এতে বড় ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং উচ্চ ক্ষমতসম্পন্ন ব্যাটারি সহ একাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য রয়েছে

Redmi Pad Se 8.7 4G Tab Launched Globally

ভারতে প্রাথমিক লঞ্চের পর এবার রেডমি বিশ্ববাজারে Redmi Pad SE 8.7 ট্যাবলেটটি লঞ্চ করেছে। এই ট্যাবটিতে এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G85 প্রসেসর, 6,650 এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। আসুন Redmi Pad SE 8.7 ট্যাবটির স্পেসিফিকেশনের পাশাপাশি এর ইউরোপীয় দামের সাথে ভারতীয় মূল্যের কতটা হেরফের রয়েছে জেনে নেওয়া যাক।

Redmi Pad SE 8.7 ট্যাবের স্পেসিফিকেশন

রেডমি ট্যাব এসই 8.7 হল একটি মিড-রেঞ্জের ট্যাবলেট যা বিনোদন এবং উৎপাদনশীলতা উভয়ের জন্যই ডিজাইন করা হয়েছে। এতে 90 হার্টজ রিফ্রেশ রেট এবং ১০-বিট কালার ডেপ্থের সাথে 8.7 ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। ট্যাবলেটটিতে দুটি রিডিং মোড রয়েছে, পেপার এবং ক্লাসিক। কম ব্লু লাইট এবং ফ্লিকার-ফ্রি পারফরম্যান্সের জন্য টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন রয়েছে।

পারফরম্যান্সের জন্য, রেডমি ট্যাব এসই 8.7 মিডিয়াটেক হেলিও জি85 প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক 6 জিবি র‍্যাম এবং 128 জিবি প্রসারণযোগ্য স্টোরেজ সহ এসেছে। এটিতে বড় 6650 এমএএইচ ব্যাটারি বিদ্যমান, যা 18 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Pad SE 8.7 একটি 8 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অফার করে। এতে ডলবি অ্যাটমোস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার বিদ্যমান। ডিভাইসটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ওয়াই-ফাই 5, ব্লুটুথ 5.3, 3.5 মিলিমিটারের হেডফোন জ্যাক, এফএম রেডিও এবং ডুয়েল সিম সাপোর্ট সহ 4G সংযোগ।

Redmi Pad SE 8.7 ট্যাবলেটটির স্লিম 8.8 মিলিমিটারের প্রোফাইল রয়েছে এবং এর ওজন 373 গ্রাম। এটি একটি লেদার শেল, একটি মেটাল রিভেট রিস্টব্যান্ড এবং অ্যাডজাস্টেবল ভিউয়িং অ্যাঙ্গেল সমন্বিত একটি কভার সহ এসেছে।

Redmi Pad SE 8.7 ট্যাবের মূল্য এবং লভ্যতা

ইউরোপের মার্কেটে Redmi Pad SE 8.7 গ্রাফাইট গ্রে, অরোরা গ্রিন এবং স্কাই ব্লু কালারে পাওয়া যাচ্ছে। এর ওয়াই-ফাই মডেলটির দাম 139 ইউরো (প্রায় 13,000 টাকা) এবং 4G ভ্যারিয়েন্টটি 179 ইউরো (প্রায় 16,700 টাকা) মূল্যে কেনা যাবে। ইতিমধ্যেই ট্যাবটির প্রি-অর্ডার চালু হয়ে গেছে, আগামী 21 আগস্ট আনুষ্ঠানিকভাবে বিক্রির জন্য উপলব্ধ হবে। ভারতের বাজারে এই ট্যাবটির দাম ১১,৯৯৯ টাকা।