Poco C75: একদম সস্তায় 4G স্মার্টফোন আনছে পোকো, টক্কর দেবে রিয়েলমিকে

পোকো আনছে নতুন C সিরিজের স্মার্টফোন, Poco C75 4G। এই হ্যান্ডসেটটি এখন NBTC সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে।

Poco C75 4G Appears On Nbtc Certification Website Ahead Of Launch

শাওমির সুপরিচিত সাব-ব্র্যান্ড পোকো তাদের C সিরিজে একটি নতুন 4G ডিভাইস যুক্ত করার পরিকল্পনা বলে জানা গেছে, যা Poco C75 4G নামে বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন, এই নতুন হ্যান্ডসেটটিকে থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এটি গত বছরের নভেম্বরে লঞ্চ হওয়া Poco C65 হ্যান্ডসেটের উত্তরসূরি হবে। আসন্ন Poco C75 4G সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

Poco C75 4G হাজির হল NBTC সার্টিফিকেশন ওয়েবসাইটে

পোকো সি75 4জি হ্যান্ডসেটকে 2410FPCC5G মডেল নম্বর থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। লিস্টিংটি ডিভাইসের নাম নিশ্চিত করেছ এবং জানিয়েছে যে এটি 4G সাপোর্ট করবে, কারণ এটি সেলুলার মোবাইল বিভাগের অধীনে জিএসএম (GSM), ডাব্লিউসিডিএমএ (WCDMA) এবং এলটিই (LTE) তালিকাভুক্ত করে। তবে এগুলি ছাড়া সার্টিফিকেশন সাইট থেকে ফোনটি আর কোনও স্পেসিফিকেশন জানা যায়নি।

উল্লেখযোগ্যভাবে, পোকোর এই আসন্ন C সিরিজের ডিভাইসটিকে ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং আইএমডিএ (IMDA)-এর মতো সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে একই মডেল নম্বরের সাথে দেখা গেছে। এফসিসি ডেটাবেস নিশ্চিত করেছে যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে রান করবে।

অন্যদিকে, আইএমডিএ সার্টিফিকেশন ব্লুটুথ, ওয়াই-ফাই এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এর মতো সংযোগ বৈশিষ্ট্যগুলির উপস্থিতি নিশ্চিত করেছে৷ এটি আরও প্রকাশ করেছে যে এটিকে Poco C75 বলা হবে। যাইহোক, সার্টিফিকেশনটি আর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করে না।

কোম্পানিও Poco C75 সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু প্রকাশ করেনি। আশা করা হচ্ছে যে এটি তার পূর্বসূরি Poco C65-এর মতোই ভারতে 10,000 টাকার কম দামের বাজেট স্মার্টফোন হবে। তবে, পোকোর আসন্ন বাজেট অফারের জন্য এটি সহজ হবে না। Samsung Galaxy F14 5G, Redmi 12, Realme C53 – এর মতো ডিভাইস ভারতে 10,000 টাকার কমে ইতিমধ্যেই উপলব্ধ। শীঘ্রই Poco C75 4G সর্ম্পকে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।