অ্যাক্টিভার থেকেও সস্তায় লঞ্চ হল নতুন TVS Jupiter 110, লুকস-ফিচার্স মনে ঝড় তুলবে!

TVS Motor Company আজ ভারতে তাদের নেক্সট জেনারেশন Jupiter 110 লঞ্চ করল। দশক পুরনো 110 সিসির জুপিটারকে রিপ্লেস করবে এটি। নতুন অবতারে স্কুটারটির ডিজাইন পরিবর্তনের…

New Tvs Jupiter 110 Launched In India At Rs 73 700

TVS Motor Company আজ ভারতে তাদের নেক্সট জেনারেশন Jupiter 110 লঞ্চ করল। দশক পুরনো 110 সিসির জুপিটারকে রিপ্লেস করবে এটি। নতুন অবতারে স্কুটারটির ডিজাইন পরিবর্তনের পাশাপাশি নয়া ইঞ্জিন এবং অনেক ফিচার্স যোগ করা হয়েছে। শুনলে অবাক হবেন, Honda Activa-র থেকেও সস্তায় এসেছে এই স্কুটার। দাম রাখা হয়েছে 73,700 টাকা। এটি ছয়টি কালার অপশন ও ড্রাম-ডিস্ক ব্রেক ধরে চারটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে।

ডিজাইন

নতুন TVS Jupiter 110 তার বড় ভার্সন জুপিটার 125- এর মতো একই চেসিসে বানানো হয়েছে। তবে স্টাইল পুরো পাল্টে গিয়েছে। ডিজাইন আগের থেকে অনেক শার্প। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই লুকস আপগ্রেড করা হয়েছে। টার্ন ইন্ডিকেটর সহ টিউবলাইটের মতো দেখতে চওড়া এলইডি ডিআরএল ডিজাইনে নতুন মাত্রা যোগ করেছে। টেল সেকশনের ফ্রেমটিও বেশ চওড়া, যা সামগ্রিক নকশার ভাষার সঙ্গে খাপ খায়।

ইঞ্জিন পারফরম্যান্স

টিভিএস জুপিটার 110 স্কুটারে সম্পূর্ণ নতুন ইঞ্জিন যোগ করা হয়েছে। যদিও লঞ্চের আগে শোনা যাচ্ছিল যে, ইঞ্জিন অপরিবর্তিত থাকবে। নতুন আইগো অ্যাসিস্ট ফিচারের সঙ্গে এতে 113.5 সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বর্তমান, যা 5000 আরপিএম গতিতে সর্বাধিক 8 বিএইচপি ক্ষমতা ও 5000 আরপিএমে 9.2 এনএম টর্ক উৎপন্ন করে। টপ স্পিড প্রতি ঘন্টায় 82 কিলোমিটার।

ফিচার্স

TVS Jupiter 110-এর আন্ডারসিট স্টোরেজে দু’টো হেলমেট রাখা যাবে। মোবাইল চার্জের জন্য রয়েছে ইউএসবি চার্জিং পোর্ট। স্কুটারটিতে নতুন ডিজিটাল কনসোল দেওয়া হয়েছে, যা ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করে। এছাড়া, ফ্রন্ট ফুয়েল ফিলার ক্যাপ, ভয়েস কম্যান্ড, এমার্জেন্সি স্টপ সিগন্যাল, হ্যাজার্ড ল্যাম্প, এবং ফলো মি হেডল্যাম্প পাওয়া যাবে নতুন জুপিটারে।

One Reply to “অ্যাক্টিভার থেকেও সস্তায় লঞ্চ হল নতুন TVS Jupiter 110, লুকস-ফিচার্স মনে ঝড় তুলবে!”

Comments are closed.