রয়্যাল এনফিল্ডের জাদু এবার বিদেশেও, ভারতের বাইরে লঞ্চ হল Himalayan 450

নিউ জেনারেশন Royal Enfield Himalayan 450 গত বছর ভারতে লঞ্চ হয়েছিল। এই অ্যাডভেঞ্চার বাইকটি ইতিমধ্যেই বাজারে সাড়া ফেলেছে। ভারতে লঞ্চের প্রায় নয় মাস পর মেড-ইন-ইন্ডিয়া…

Made In India Royal Enfield Himalayan 450 Launched In Malaysia

নিউ জেনারেশন Royal Enfield Himalayan 450 গত বছর ভারতে লঞ্চ হয়েছিল। এই অ্যাডভেঞ্চার বাইকটি ইতিমধ্যেই বাজারে সাড়া ফেলেছে। ভারতে লঞ্চের প্রায় নয় মাস পর মেড-ইন-ইন্ডিয়া হিমালয়ান এবার পা রাখল মালয়েশিয়াতে। সে দেশে রয়্যাল এনফিল্ডের একমাত্র ডিস্ট্রিবিউটর DD গ্রুপ মোটরসাইকেলটিকে ভারত থেকে আমদানি করেছে।

মালয়েশিয়াতে KTM 390 Adventure-এর প্রতিদ্বন্দ্বী Royal Enfield Himalayan 450 পাঁচটি কালার অপশন ও তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। সেখানে ভারতীয় মুদ্রায় দাম 5.87 লাখ টাকা থেকে 6.17 লাখ টাকা। জানিয়ে রাখি, এদেশে অ্যাডভেঞ্চার বাইকটির দাম 2.85 লাখ (এক্স-শোরুম) টাকা। নয়া হিমালয়ান ইউরোপ ও ইংল্যান্ডেও পাওয়া যায়।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান 450 নতুন 452 সিসির শেরপা ইঞ্জিনের সঙ্গে এসেছে। এই লিকুইড কুল্ড ইঞ্জিন 8,000 আরপিএম গতিতে সর্বোচ্চ 39.4 বিএইচপি ও 5,500 আরপিএমে সর্বাধিক 40 এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে স্লিপার ক্লাচ এবং সিক্স স্পিড গিয়ারবক্স উপলব্ধ।

উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে Royal Enfield Himalayan 450 বাইকে রয়েছে সার্কুলার কালার টিএফটি স্ক্রিন, মোবাইল কানেক্টিভিটি, জিপিএস নেভিগেশন, ফুল এলইডি লাইটিং, রাইড বাই ওয়্যার থ্রটেল এবং সুইচেবেল এবিএস। হিমালয়ান 450 কিন্তু অরিজিনাল হিমালয়ানের থেকে অনেকটা হালকা। এটির ওজন 196 কেজি।