“ক্রিকেটের মাঠ…” অবসর নেওয়ার পর শিখরকে স্পেশাল মেসেজ দিলেন শচীন তেন্ডুলকার

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান। শনিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করে অবসরের কথা জানান তিনি। ২০০৪ সালের…

Sachin Tendulkar Gave Special Message To Shikhar Dhawan After His Retirement From International Cricket

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান। শনিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করে অবসরের কথা জানান তিনি। ২০০৪ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পারফরম্যান্সের সুবাদে প্রথম আলোচনায় আসা ধাওয়ান ২০১০ সালে ভারতের হয়ে অভিষেক হয়। ২০২২ সালে টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ খেলার সুযোগ পান তিনি।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত অভিনন্দন পাচ্ছেন শিখর ধাওয়ান। সাবেক ক্রিকেটারদের পাশাপাশি সমর্থকরাও বলছেন পরের ইনিংসের জন্য শুভকামনা। এবার সেই তালিকায় যুক্ত হলো ক্রিকেটের ঈশ্বর বলা হয় শচীন তেন্ডুলকারের নামও। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ছবি দিয়ে শচীন লেখেন, ”ক্রিকেট মাঠ অবশ্যই তোমার উজ্জ্বলতা মিস করবে, শিখর ধাওয়ান। আপনার হাসি, আপনার স্টাইল এবং খেলার প্রতি আপনার ভালবাসা সর্বদা ছড়িয়ে পড়েছে। আপনি যখন আপনার ক্রিকেট ক্যারিয়ারের পৃষ্ঠা উল্টাবেন, জেনে রাখুন যে আপনার উত্তরাধিকার সর্বদা ভক্ত এবং সহকর্মীদের হৃদয়ে রয়েছে। আগামী দিনের জন্য আপনাদের সকলের মঙ্গল কামনা করছি। এভাভেই হাসতে থাকো!”

শিখর ধাওয়ান ও শচীন তেন্ডুলকার একসঙ্গে ইনিংস শুরু করেন। ২০১০ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের অন্যতম সদস্য ছিলেন ধাওয়ান। সচিন তেন্ডুলকরের সঙ্গে ওপেন করতেন তিনি। সেই মরশুমে মুম্বইয়ের দল ফাইনালে উঠেছিল। ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হারের মুখ দেখতে হয়েছিল দলটিকে। আন্তর্জাতিক ক্রিকেটেও সচিনের সঙ্গে খেলেছেন ধাওয়ান। শচীনের কাছ থেকে টেস্ট অভিষেকের ক্যাপ পেয়েছিলেন ধাওয়ান। শচীনের শেষ টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশেও ছিলেন শিখর।