Jay Shah: ঘরোয়া ক্রিকেটে দেওয়া হবে ভরপুর পুরষ্কার, ভারতীয় ক্রিকেটের জন্য বড় ঘোষণা করলেন জয় শাহ

ঘরোয়া পর্যায়ে সব নারী ও জুনিয়র ক্রিকেট প্রতিযোগিতায় ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ ও ‘প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট’ পুরস্কার সহ বিজয়ীদের প্রাইজমানি চালু করতে চলেছে ভারতীয়…

Jay Shah Bcci Secretary Took Great Initiative For Indian Domestic Tournaments To Grow Cricket More

ঘরোয়া পর্যায়ে সব নারী ও জুনিয়র ক্রিকেট প্রতিযোগিতায় ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ ও ‘প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট’ পুরস্কার সহ বিজয়ীদের প্রাইজমানি চালু করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা করেছেন যে পুরুষদের ক্রিকেটে সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতা, বিজয় হাজারে এবং আরো ছোটোখাটো সব টুর্নামেন্টেই প্লেয়ার অফ দ্য ম্যাচের জন্য প্রাইজমানি দেওয়া হবে।

তিনি বলেন, ”আমরা আমাদের ঘরোয়া ক্রিকেট প্রোগ্রামের আওতায় সব নারী ও জুনিয়র ক্রিকেট টুর্নামেন্টে প্লেয়ার অব দ্য ম্যাচ ও প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের প্রাইজমানি চালু করছি। এছাড়া সিনিয়র পুরুষ বিভাগে বিজয় হাজারে এবং সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার দেওয়া হবে। এই উদ্যোগের উদ্দেশ্য হ’ল ঘরোয়া সার্কিটে অসামান্য পারফরম্যান্সকে স্বীকৃতি দেওয়া এবং পুরস্কৃত করা। এই প্রচেষ্টায় অবিচল সমর্থনের জন্য অ্যাপেক্স কাউন্সিলকে আন্তরিক ধন্যবাদ। সবাই মিলে আমাদের ক্রিকেটারদের জন্য আরও ভালো পরিবেশ তৈরি করছি। জয় হিন্দ।”

গত বছর বিসিসিআই ঘরোয়া টুর্নামেন্টের জন্য প্রাইজমানি বাড়িয়েছিল এবং রঞ্জি ট্রফি জয়ীকে ৫ কোটি টাকা নগদ পুরস্কার দেওয়া হয়েছিল। ইরানি কাপের নগদ পুরস্কারও দ্বিগুণ করা হয়েছিল, বিজয়ী দলকে ২৫ লক্ষ টাকার পরিবর্তে ৫০ লক্ষ টাকা এবং রানার্সআপ দলকে ২৫ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। দলীপ ট্রফিতে চ্যাম্পিয়ন দল পায় ১ কোটি টাকা, রানার্সআপ দল পায় ৫০ লক্ষ টাকা, বিজয় হাজারে ট্রফি জয়ী দল পায় ১ কোটি টাকা এবং দ্বিতীয় স্থানে থাকা দল পায় ৫০ লক্ষ টাকা।