Rishabh Pant: অর্থাভাবে ভুগছিল ইঞ্জিনিয়ারিং ছাত্র, সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ঋষভ পান্থ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় তারকা ব্যাটসম্যান ঋষভ পান্থ আসন্ন টেস্ট সিরিজগুলোতে ব্লু ব্রিগেডদের হয়ে পুরনো ভূমিকায় ফিরে আসার জন্য এখন প্রস্তুতি নিচ্ছেন।

Rishabh Pant Financially Helped An Engineering Student For 90 Thousand Rupees

ভারতের মতো দেশে ক্রিকেট এখন শুধুমাত্র বিনোদন হিসাবে সীমাবদ্ধ নেই‌। সাধারণ মানুষের আবেগের সঙ্গে প্রতিটি তারকা ক্রিকেটার অতপ্রোতভাবে জড়িয়ে গেছেন। তাদের সারা বছর ধরে বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকতেও দেখা যায়। ঋষভ পান্থকে আমরা বারবার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেখেছি। এবার অসহায় ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভারতীয় এই তারকা ব্যাটসম্যান।

আজ ‘ট্রু ইন্ডিয়া সিনস’ নামক এক এক্স অ্যাকাউন্ট থেকে ভারতীয় তারকা ক্রিকেটার ঋষভ পান্থকে ট্যাগ করে সাহায্যের জন্য পোস্ট করা হয়। পোস্টে লেখা হয়েছে,”নমস্কার ঋষভ পান্থ স্যার আমি একজন ছাত্র। আমি আমার ইঞ্জিনিয়ারিং পড়াশোনার বিষয়ে অর্থ জোগাড় করার জন্য সংগ্রাম করছি। আপনার সমর্থন আমার জীবনকে বদলে দিতে পারে। অনুগ্রহ করে আমার এই প্রচারাভিযানে সাহায্যের হাত বাড়িয়ে দিন বা পোস্টটি শেয়ার করার কথা বিবেচনা করুন।”

উল্লেখ্য এই এক্স অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম কার্তিকে মৌর্য। তিনি চণ্ডীগড় ইউনিভার্সিটিতে ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। কার্তিকে নিজের কলেজের বেতন ৯০,০০০ টাকার জন্য একটি প্রচারাভিযান শুরু করেছিলেন। এই পোস্টে দেখার পর ঋষভ পান্থ সাহায্যের হাত বাড়িয়ে দেন। তিনি ছাত্রটি কলেজের বেতন নিজে দিয়ে বড়ো মনের পরিচয় দেন‌ এবং পোস্টের উত্তর দিয়ে ঋষভ পান্থ লেখেন, “আপনার স্বপ্নের পেছনে এগিয়ে যান। ঈশ্বরের সবসময় ভালো পরিকল্পনা থাকে। নিজের খেয়াল রাখুন।”

এর সঙ্গেই কার্তিকে মৌর্য ভারতীয় তারকা ক্রিকেটারকে ধন্যবাদ জানিয়ে লেখেন, “ঋষভ পান্থ আপনাকে অনেক ধন্যবাদ। আপনার সমর্থন আমার কাছে অনেক বড়ো বিষয়। প্রচেষ্টা সত্ত্বেও প্রচারাভিযানের প্রয়োজনীয় তহবিল সংগ্রহ করতে পারছিলাম না। বার্তাটি ছড়িয়ে যাওয়ায় এটি আমার জন্য আশীর্বাদ হিসাবে কাজ করেছে। এখনও আমি স্বপ্নের পিছনে ছুটছি।” তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সমালোচনার মুখে পড়ায় ইঞ্জিনিয়ারিং পড়ুয়াটি টাকা ফেরত দিতে চাইছেন।

অন্যদিকে ঋষভ পান্থ ২০২২ সালের ডিসেম্বর মাসে গুরুতর গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। তারপর তিনি এই বছর আইপিএলে প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ফিরে আসার পর এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও বিশ্বকাপজয়ী ভারতীয় দলের হয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এবার এই ভারতীয় তারকা ব্যাটসম্যান আসন্ন টেস্ট সিরিজগুলোতে ব্লু ব্রিগেডদের হয়ে পুরনো ভূমিকায় ফিরে আসার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তার আগে ঋষভ পান্থকে ঐতিহ্যবাহী ঘরোয়া টুর্নামেন্ট দুলীপ ট্রফিতে অংশগ্রহণ করতে দেখা যাবে।