Triumph Daytona: রাস্তায় বেরোলে সবাই তাকাবে, রাত পোহালেই লঞ্চ হচ্ছে এই দুর্দান্ত স্পোর্টস বাইক

রাত পোহালেই ভারতে লঞ্চ হচ্ছে বহু প্রতীক্ষিত এই সুপারস্পোর্টস বাইক। ঠিকই ধরেছেন, Triumph Daytona 660-এর কথাই বলছি আমরা। এটি অনেক আগে লঞ্চ হওয়ার কথা থাকলেও,…

Triumph Daytona 660 Confirmed To Launch In India On August 29

রাত পোহালেই ভারতে লঞ্চ হচ্ছে বহু প্রতীক্ষিত এই সুপারস্পোর্টস বাইক। ঠিকই ধরেছেন, Triumph Daytona 660-এর কথাই বলছি আমরা। এটি অনেক আগে লঞ্চ হওয়ার কথা থাকলেও, নানা কারণে তা পিছিয়ে যায়। কিন্তু এবার অপেক্ষার অবসান ঘটিয়ে ট্রায়াম্পের তরফে ঘোষণা করা হয়েছে যে, Daytona 660 ভারতে 29 আগস্ট অর্থাৎ আগামীকাল লঞ্চ হবে।

Triumph Daytona 660 আসলে Trident 660 রোডস্টারের প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। তবে এতে ইনলাইন-ট্রিপল ইঞ্জিনের আরও শক্তিশালী সংস্করণ বর্তমান। ডেটোনা’র ইঞ্জিন 11,250 আরপিএম গতিতে 95 বিএইচপি ক্ষমতা এবং 8,250 আরপিএমে 69 এনএম টর্ক উৎপন্ন করে। সবথেকে অবাক করার মতো বিষয় হল, 3,125 আরপিএম থেকেই 80 শতাংশ টর্ক পাওয়া যায়।

Daytona 660-এর ডিজাইন সুপারস্পোর্ট বাইকের ন্যায়। এতে খুব সুন্দরভাবে নকশা করা ফেয়ারিং, টুইন এলইডি হেডলাইট এবং আপসোয়েপ্ট টেল সেকশন রয়েছে। বাইকের অভ্যন্তরে টিউবুলার স্টিল পেরিমিটার ফ্রেম রয়েছে। 41 মিমি ইউএসডি ফর্ক এবং প্রি-লোড অ্যাডজাস্টমেন্ট সহ মনোশক সাসপেনশন মিলবে এতে।

ট্রায়াম্ফ’র এই সুপারস্পোর্টস বাইকটির সামনে 310 মিমি টুইন ডিস্ক ব্রেক ও পিছনে 220 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে ফুল এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি ডিসপ্লে, তিনটি রাইডিং মোড (রেইন, রোড ও স্পোর্ট), এবং ডুয়েল চ্যানেল এবিএস। Triumph Daytona 660 ভারতে 9 থেকে 9.25 লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে লঞ্চ হবে বলে আশা করা যায়।