Apple Ai Clean Up: ছবি থেকে ইচ্ছামতো বাদ দেওয়া যাবে অবাঞ্ছিত বস্তু, iOS 18 এর সাথে আসছে নয়া ফিচার

Apple আগামী মাসে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) সহ iOS 18.1 অপারেটিং সিস্টেমের স্টেবল ভার্সন আনতে চলেছে। ইতিমধ্যেই বিটা ভার্সনে এই ওএস এর সুবিধাগুলি দেখা গেছে। নয়া…

Apple brings ai magic editor with ios 18 1 beta update to clean up photos

Apple আগামী মাসে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) সহ iOS 18.1 অপারেটিং সিস্টেমের স্টেবল ভার্সন আনতে চলেছে। ইতিমধ্যেই বিটা ভার্সনে এই ওএস এর সুবিধাগুলি দেখা গেছে। নয়া ওএস এর সাথে iPhone ব্যবহারকারীরা Google Magic Editor AI এর মতো অ্যাপলের নিজস্ব এআই ফিচার পাবেন, যার নাম দেওয়া হয়েছে Clean Up।

iOS 18.1 অপারেটিং সিস্টেমের সাথে Apple আনছে Clean Up ফিচার

অ্যাপল ক্লিন আপ ফিচারের মাধ্যমে কোনও ছবিতে ক্লিক করার পরে এর থেকে অবাঞ্ছিত বিষয়গুলি সরিয়ে ফেলা যাবে। অ্যাপল আইফোন ব্যবহারকারীরা ফটোজ অ্যাপে এই এআই ফিচারটি পাবেন।

কীভাবে কাজ করবে iPhone Clean Up AI ফিচার

আইওএস 18.1 বিটা ভার্সনে দেখা গেছে, যদি কোনো ছবিতে কোনো খুঁত বা অবাঞ্ছিত বস্তু থাকে তবে ফটো অ্যাপ্লিকেশনে থাকা ক্লিন আপ ফিচারের সাহায্যে তা ঠিক করা যাবে। অবাঞ্ছিত অবজেক্টটি সরাতে প্রথমে ক্লিন আপ আইকনে ক্লিক করতে হবে এবং তারপরে এর চারপাশে বৃত্ত করতে হবে। এরপর ছবি থেকে বিষয়টি সরে যাবে।

ক্লিন আপ ফিচারটি আইওএস 18.1 বিটা 3 সংস্করণে উপলব্ধ। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে iPhone 15 Pro বা উচ্চতর মডেলে এই সুবিধা পাওয়া যাবে। আপনি এম 1 ম্যাকবুক বা আইপ্যাডেও ফিচারটি পাচ্ছেন কিনা চেক করতে পারেন।