রাত পোহালেই বড় চমক, পয়লা সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে নতুন Royal Enfield Classic 350

Royal Enfield গত 12 আগস্ট তাদের বেস্ট সেলিং মোটরসাইকেল Classic 350-এর নতুন ভার্সন উন্মোচন করেছিল। সে দিন নয়া মডেলটির সমস্ত খুঁটিনাটি প্রকাশ হলেও, দাম ঘোষণা…

Royal Enfield classic 350 to launch tomorrow price expected

Royal Enfield গত 12 আগস্ট তাদের বেস্ট সেলিং মোটরসাইকেল Classic 350-এর নতুন ভার্সন উন্মোচন করেছিল। সে দিন নয়া মডেলটির সমস্ত খুঁটিনাটি প্রকাশ হলেও, দাম ঘোষণা হয়নি। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল অর্থাৎ 1 সেপ্টেম্বর আপডেটেড ক্লাসিক’র দাম আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হবে। টেস্ট রাইড ও বুকিং একই দিনে শুরু হচ্ছে।

2024 Royal Enfield Classic 350: ফিচার্স

সময়ের সঙ্গে তাল মেলাতে নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিকে এলইডি লাইটিং ব্যবহার করা হয়েছে। হেডল্যাম্প ও টেল্যাম্পে উভয়ে এলইডি থাকছে। আবার আইকনিক পাইলট লাইটকেও এলএইডি-তে আপগ্রেড করেছে সংস্থা। এটিই রয়্যাল এনফিল্ডের প্রথম 350 সিসি মডেল, যেখানে এলইডি স্ট্যান্ডার্ড ফিচার্স হিসাবে অফার করা হচ্ছে।

এছাড়াও, ক্লাসিক 350-এর উচ্চ ভ্যারিয়েন্টগুলিতে অ্যাডজাস্টেবল ব্রেক ও ক্লাচ লিভার যুক্ত হয়েছে। আগের মতো ট্রিপার নেভিগেশন পড সহ ভিন্টেজ অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার মিলবে। কিন্তু এখন এটি গিয়ার পজিশন ইন্ডিকেটর অফার করবে। সঙ্গে থাকবে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট। বেস মডেলে সিঙ্গেল চ্যানেল এবিএস ও ফ্রন্ট ডিস্ক-রিয়ার ড্রাম ব্রেকের কম্বিনেশন আছে। অন্যদিকে, প্রিমিয়াম ভার্সনগুলিতে ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’দিকেই ডিস্ক ব্রেক রয়েছে।

2024 Royal Enfield Classic 350: ভ্যারিয়েন্ট ও ইঞ্জিন

আপডেটেড ক্লাসিক 350 পাঁচটি মেজর ভ্যারিয়েন্টে উপলব্ধ – হেরিটেজ, হেরিটেজ প্রিমিয়াম, সিগনালস, ডার্ক, ও এমারেল্ড। ইঞ্জিন পারফরম্যান্স অপরিবর্তিত। ফলে আগের মতোই 349 সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ইঞ্জিনে ছুটবে এটি। যা থেকে 6,100 আরপিএম গতিতে 20.2 বিএইচপি ক্ষমতা ও 4,000 আরপিএমে 27 এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে থাকছে ফাইভ স্পিড গিয়ারবক্স।

উল্লেখ্য, বর্তমানে Classic 350 মোটরসাইকেলটির দাম 1.93 লক্ষ টাকা থেকে শুরু হয়ে 2.25 লক্ষ টাকা পর্যন্ত (এক্স-শোরুম) গিয়েছে। নতুন ভার্সনের দাম পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত বাড়বে বলে আশা করা হচ্ছে।