বাইকের অনুভূতি এবার স্কুটারে, মাইলেজও দ্বিগুণ, বাজার কাঁপাতে তৈরি BGauss RUV 350

যারা বাইক চালিয়ে অভ্যস্ত, তাদের অনেকেই ছোট চাকা থাকার কারণে ইলেকট্রিক স্কুটার কিনতে চান না। তাই জুনের শেষে BGauss তাদের RUV350 মডেলটি লঞ্চ করেছিল। বড়…

bgauss ruv 350 electric scooter production begins in india

যারা বাইক চালিয়ে অভ্যস্ত, তাদের অনেকেই ছোট চাকা থাকার কারণে ইলেকট্রিক স্কুটার কিনতে চান না। তাই জুনের শেষে BGauss তাদের RUV350 মডেলটি লঞ্চ করেছিল। বড় চাকার এই টু-হুইলারটি বাইক ও স্কুটারের ক্রসওভার বলে দাবি করা হয়েছিল। ফলে অনেকেই এটি কিনতে আগ্রহ প্রকাশ করেছিলেন। অপেক্ষার অবসান ঘটিয়ে এবার এই বৈদ্যুতিক স্কুটির উৎপাদন শুরু হয়ে গেল।

চেন্নাইতে সংস্থার কারখানা থেকে প্লাস্টিকে জড়ানো RUV350-এর ছবি প্রকাশ করা হয়েছে। জানিয়ে রাখি, নামে RUV কথাটির পুরো অর্থ হল ‘রাইড ইউটিলিটি ভেহিকেল’। এটি যে কোনও রাস্তা পার করতে সক্ষম বলে দাবি বিগস’র। 16 ইঞ্চি চাকা স্কুটারটির সবচেয়ে বড় ইউএসপি। এটি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – RUV 350i, RUV 350 EX ও RUV 350 Max। দাম যথাক্রমে 1.10 লক্ষ, 1.25 লক্ষ এবং 1.35 লক্ষ (এক্স-শোরুম)।

20240831 151313

BGauss RUV350-এ 4.6 বিএইচপি ক্ষমতার একটি ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে। প্রতিটি ভ্যারিয়েন্টের টপ স্পিড 75 কিলোমিটার। লোয়ার মডেল দু’টিতে 2.3 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক বর্তমান। যা ফুল চার্জে 90 কিলোমিটার রেঞ্জ সরবরাহ করবে। আর সবচেয়ে অত্যাধুনিক Max ভ্যারিয়েন্টে 3 কিলোওয়াট আওয়ার ব্যাটারি রয়েছে। এটি ফুল চার্জে 120 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে।

মেটাল বডির এই ইলেকট্রিক স্কুটারের ফ্লোরবোর্ডের নীচেও স্টোরেজ রয়েছে, যেখানে পোর্টেবল চার্জার রাখা যাবে। এছাড়া, বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্টফোন কানেক্টিভিটি ও টার্ন-বাই-টার্ন নেভিগেশন সৎ টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোল, কল ও এসএমএস নোটিফিকেশন, ক্রুজ কন্ট্রোল, হিল হোল্ড, রিভার্স মোর্ড সহ আরও অনেক কিছু।