WhatsApp আনছে নয়া সেফটি ফিচার, অপরিচিত কেউ করতে পারবে না চ্যাট, সুরক্ষিত থাকবে ফোন নম্বর

এখন আর কোনো অপরিচিত ব্যক্তি আপনার সাথে WhatsApp-এ মেসেজ পাঠাতে পারবে না বা আপনার মোবাইল নম্বরও দেখতে পাবে না। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ…

whatsapp working username with pin as an advanced username feature for iphone users

এখন আর কোনো অপরিচিত ব্যক্তি আপনার সাথে WhatsApp-এ মেসেজ পাঠাতে পারবে না বা আপনার মোবাইল নম্বরও দেখতে পাবে না। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ এই ধরনের একটি নতুন ফিচারের উপর কাজ শুরু করেছে। আপাতত WhatsApp এর আইওএস 24.18.10.70 বিটা ভার্সনে এই ফিচার পরীক্ষা করা হচ্ছে। ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট WABetaInfo জানিয়েছে যে নতুন এই সিকিউরিটি ফিচারের নাম ইউজারনেম উইথ পিন (Username with PIN)।

রিপোর্টে বলা হয়েছে, এই ফিচারটি আপাতত পরীক্ষাধীন, তাই বিটা টেস্টাররা এক্ষুনি এটি ব্যবহার করতে পারবে না। এই ফিচারে কারো সাথে চ্যাট করার সময় মোবাইল নম্বরের পরিবর্তে WhatsApp ব্যবহারকারীদের ডাকনাম দেখা যাবে।

WhatsApp iPhone ব্যবহারকারীদের জন্য আসছে ইউজারনেম সাপোর্ট

ভবিষ্যতে আইফোন ব্যবহারকারীরা ইউজারনেমের মাধ্যমে অন্যকারো সাথে চ্যাট করার সুবিধা পাবেন। নিরাপত্তা বাড়াতে এই ফিচারের সাথে পিন যুক্ত করা হবে। মনে করা হচ্ছে WhatsApp এর আইওএস ব্যবহারকারীরা ইউজারনেম নাকি ফোন নম্বরের মাধ্যমে চ্যাট করবেন তা বেছে নিতে পারবেন।

আর ইউজারনেম উইথ পিন ফিচার আসার পর যাদের কাছে আপনার পিন থাকবে তারাই আপনার সাথে কথা বলতে পারবে। এটি অনেকটা দ্বাররক্ষী হিসাবে কাজ করবে, কারণ যাদের কছে পিন নেই তারা মেসেজ পাঠাতে পারে না। আর এখানে ব্যবহারকারীরা ইউজারনেম ‌বা পিন বদল করতে পারবে।