iQOO Z9 Turbo+: বছরের সেরা ফিচার্স নিয়ে আসছে এই স্মার্টফোন, লঞ্চ হবে সেপ্টেম্বরে

iQOO এই বছরের শুরুতে চীনে Z9 Turbo লঞ্চ করেছিল। এই স্মার্টফোনে ব্যবহার হয়েছিল খুব পাওয়ারফুল Snapdragon 8s Gen 3 প্রসেসর। এখন শোনা যাচ্ছে, Z9 Turbo-এর…

iqoo z9 turbo plus launc timeline key specs leaked

iQOO এই বছরের শুরুতে চীনে Z9 Turbo লঞ্চ করেছিল। এই স্মার্টফোনে ব্যবহার হয়েছিল খুব পাওয়ারফুল Snapdragon 8s Gen 3 প্রসেসর। এখন শোনা যাচ্ছে, Z9 Turbo-এর আরও শক্তিশালী ভার্সন বাজারে আসতে চলেছে, যার নাম iQOO Z9 Turbo+। আইকো কিছু না বললেও, ফোনটির স্পেসিফিকেশনের পাশাপাশি লঞ্চ টাইমলাইন ফাঁস হয়ে গিয়েছে।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনকে উদ্ধৃত করে মাইড্রাইভার্স তাদের প্রতিবেদনে দাবি করেছে, iQOO Z9 Turbo+ সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বা শেষে লঞ্চ হতে পারে। তবে এটি চীনের বাইরে পাওয়া যাবে কি সেটা নিশ্চিত করা যায়নি। চলুন দেখে নিই এই ফোনে কেমন স্পেসিফিকেশন থাকতে পারে।

আরও পড়ুন: OnePlus এর পুরানো ফোনে এল গুরুত্বপূর্ণ আপডেট, ইন্সটল করতেই স্মার্টফোন হবে নতুনের মতো

রিপোর্ট বলছে, iQOO Z9 Turbo+ মডেলে 6.78 ইঞ্চি ফ্ল্যাট ওলেড ডিসপ্লে থাকবে। এটি 1.5K রেজোলিউশন, 144 হার্টজ রিফ্রেশ রেট, ও অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে মিলবে Android 14 নির্ভর OriginOS সফটওয়্যার। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে 80W ফাস্ট চার্জিং সহ বিশাল 6,000mah ব্যাটারি।

আরও পড়ুন: ফোন জাস্ট দৌড়বে! Dimensity 9300+ চিপসেটের সঙ্গে আসছে iQOO Z9 Turbo+

পারফরম্যান্স ফোকাসড এই ফোনে Dimensity 9300 Plus চিপসেট থাকতে পারে। যদিও র‍্যাম বা স্টোরেজ সম্পর্কে কিছু জানা যায়নি। ফটোগ্রাফির জন্য iQOO Z9 Turbo+ এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন (OIS) সহ একটি 50 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং 8 মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা দেখা যাবে। আর সামনে থাকবে একটি 16 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।