টাইপ করার দিন শেষ, WhatsApp আনছে Meta AI এর সাথে কথা বলার নতুন উপায়

Meta মালিকানাধীন WhatsApp একের পর নতুন ফিচার তাদের মেসেজিং অ্যাপে যুক্ত করছে। এখন আবার জানা গেছে শীঘ্রই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা Meta AI সাথে ইন্টারঅ্যাক্ট করার একটি…

whatsapp voice chat note in works for meta ai

Meta মালিকানাধীন WhatsApp একের পর নতুন ফিচার তাদের মেসেজিং অ্যাপে যুক্ত করছে। এখন আবার জানা গেছে শীঘ্রই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা Meta AI সাথে ইন্টারঅ্যাক্ট করার একটি নতুন উপায় পেতে চলেছেন, যা টাইপিংয়ের ঝামেলা দূর করবে। ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট WABetaInfo তাদের রিপোর্টে Voice Chat Mode নামের এই ফিচার সম্পর্কে জানিয়েছে। আপাতত অ্যান্ড্রয়েড বিটা ‘2.24.18.18’ ভার্সনে এই ফিচার পরীক্ষা করা হচ্ছে।

Meta AI এর জন্য ভয়েস চ্যাট মোড আনছে WhatsApp

রিপোর্টে বলা হয়েছে, মেটা এআইয়ের জন্য ভয়েস চ্যাট মোড প্রথমে হোয়াটসঅ্যাপের আইওএস বিটা বিল্ডে দেখা যায়। এখন অ্যান্ড্রয়েডের জন্যেও এই ফিচার পরীক্ষা করা হচ্ছে।

আরও পড়ুন: Xiaomi: শাওমির নয়া চমক OLED ট্যাবলেট, 24 জিবি র‍্যাম ও 10,000mah ব্যাটারি তাক লাগাবে

এর আগে মেসেজিং অ্যাপটি ভয়সকে টেক্সটে রুপান্তর করার একটি ফিচার নিয়ে কাজ করছিল। WABetaInfo দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, এই ফিচারটি মেটা এআইয়ের সাথে হ্যান্ডস-ফ্রি চ্যাটের জন্য সক্ষম করে তুলবে।

এভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপ ফিচার

ভয়েস চ্যাট মোড ফিচারটি চালু হয়ে গেলে মেটা এআই আইকনে ‘হোল্ড টু চ্যাট ইউজিং ইউর ভয়েস’ মেসেজ দেখা যেতে পারে। ফলে আরও সহজে WhatsApp ব্যবহারকারীরা চ্যাটবটের সাথে যুক্ত হতে পারবে। এছাড়াও, চ্যাটের ক্ষেত্রে টাইপ করার চেয়ে দ্রুত লিখে ফেলা যাবে মনের কথা।