Traffic Rules: ট্রাফিক পুলিশ দিচ্ছে 50 হাজার টাকা জেতার সুযোগ, করতে হবে এই সহজ কাজ

ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে দিল্লি পুলিশ। এজন্য অ্যাকশন প্ল্যানও তৈরি করা হয়েছে। দিল্লি পুলিশের এই অ্যাকশন প্ল্যানে সাধারণ মানুষও সামিল হতে…

traffic prahari app by delhi police report traffic violation and earn money up to rs 50000

ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে দিল্লি পুলিশ। এজন্য অ্যাকশন প্ল্যানও তৈরি করা হয়েছে। দিল্লি পুলিশের এই অ্যাকশন প্ল্যানে সাধারণ মানুষও সামিল হতে পারবেন। আর ট্রাফিক পুলিশকে সঠিক তথ্য দিলে 50 হাজার টাকা পর্যন্ত পুরস্কার জিতে নেওয়ারও সুযোগ থাকছে।

ট্রাফিক পুলিশের অ্যাকশন প্ল্যান

কিছুদিন আগে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা ট্র্যাফিক পুলিশকে নির্দেশ দিয়েছিলেন ট্র্যাফিক প্রহরি অ্যাপ লঞ্চ করার জন্য। সেইমতো আজ অর্থাৎ 1 সেপ্টেম্বর দিল্লিবাসীর জন্য এই অ্যাপ লঞ্চ করা হয়েছে। দিল্লির ট্র্যাফিক ব্যবস্থার উন্নতির জন্য এই পদক্ষেপ নিয়েছেন লেফটেন্যান্ট গভর্নর। সেই সঙ্গে তিনি জনসাধারণকেও ট্র্যাফিক পুলিশকে সাহায্য করার আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন: 6 হাজার টাকার কমে স্মার্টফোন, 8 জিবি র‌্যাম সহ পাবেন বিনামূল্যে স্ক্রিন পাল্টানোর সুবিধা

50 হাজার টাকা পুরস্কার দেবে ট্রাফিক পুলিশ

ট্রাফিক প্রহরি অ্যাপের মাধ্যমে দিল্লিবাসী ট্রাফিক আইন লঙ্ঘনের বিষয়ে দিল্লি পুলিশকে সরাসরি জানানোর সুযোগ পাবেন। আর সঠিক তথ্য দিলে দিল্লি পুলিশের পক্ষ থেকে 50 হাজার টাকা পর্যন্ত পুরস্কার পাওয়া যাবে। প্রতি মাসে যে চারজন সবচেয়ে বেশি সঠিক তথ্য দেবেন, তারা এই পুরস্কার জিতবেন।

আরও পড়ুন: ডিজেল গাড়ির উৎপাদন বন্ধ না করলে বাড়ানো হবে ট্যাক্স, হুঁশিয়ারি নীতিন গডকরির

দিল্লি পুলিশের পক্ষ থেকে প্রতি মাসে 4 জন সেরা অভিযোগকারীর তালিকা প্রকাশ করা হবে। এদের মধ্যে প্রথমে যিনি থাকবেন তিনি পাবেন 50 হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী পাবেন 25 হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারী পাবেন 15 হাজার টাকা এবং চতুর্থ স্থান অধিকারী পাবেন 10 হাজার টাকা।