Maruti Suzuki: মধ্যবিত্তের মুখে হাসি ফোটাল মারুতি, পুজোর মুখে কমল সবচেয়ে সস্তা দুই গাড়ির দাম

পুজোর মরসুমে চাহিদার কথা মাথায় রেখে দেশের বৃহত্তম প্যাসেঞ্জার গাড়ি নির্মাতা মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের জনপ্রিয় দুই মডেলের দাম কমানোর কথা ঘোষণা করল। Alto…

maruti suzuki announces price revision for select variants of alto k10 and s presso

পুজোর মরসুমে চাহিদার কথা মাথায় রেখে দেশের বৃহত্তম প্যাসেঞ্জার গাড়ি নির্মাতা মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের জনপ্রিয় দুই মডেলের দাম কমানোর কথা ঘোষণা করল। Alto K10 এবং S-Presso গাড়ি দু’টির নির্বাচিত ভ্যারিয়েন্টের দাম কমিয়েছে ইন্দো-জাপানি সংস্থাটি।

Maruti Alto K10 এবং S-Presso সস্তা হয়ে গেল

মারুতি অল্টো K-10 VXI পেট্রলের দাম 6,500 টাকা কমানো হয়েছে। অন্যদিকে, মারুতি এস-প্রেসো LXI পেট্রল 2,000 টাকা সস্তা হয়েছে। উল্লেখ্য, এসইউভি’র দাপটে ছোট গাড়ির চাহিদা দিন দিন কমছে। এমনকি এই দুই গাড়ির বিক্রি গত মাসে 12.78 শতাংশ কমেছে। গত মাসে অল্টো ও এস-প্রেসো মিলিয়ে 10,648 ইউনিট বিক্রি হয়েছিল। 2023 সালের আগস্টের তুলনায় 1,561 ইউনিট কম। তবে দাম কমার ফলে চাহিদা বাড়বে বলে আশাবাদী সংস্থা।

আরও পড়ুন : অভিযোগ পেলেই ব্যবস্থা, মহিলাদের নিরাপত্তার জন্য সরকার চালু করল SHe-Box পোর্টাল

উল্লেখ্য, Maruti Alto K10 এবং S-Presso সম্প্রতি ইলেকট্রনিক স্টেবেলিটি প্রোগ্রাম (ESP) ফিচার স্ট্যান্ডার্ড হিসাবে পেয়েছে। এই প্রযুক্তি যুক্ত হলেও দাম বাড়ায়নি সংস্থা। বর্তমানে Alto K10-এর দাম 3.99 লক্ষ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)। অন্যদিকে, S-Presso মডেলের দাম 4.26 লক্ষ থেকে 6.11 লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম)।

আরও পড়ুন : Motorola Orion ফোল্ডেবল স্মার্টফোনকে দেখা গেল IMEI ডেটাবেসে, Razr 60 Ultra নামে লঞ্চের সম্ভবনা

পারফরম্যান্সের কথা বললে, মারুতির এই দুই গাড়িতেই 1.0 লিটার K10C পেট্রল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা থেকে সর্বাধিক 67 পিএস পাওয়ার ও 89 এনএম পিক টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে 5 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স ও 5 স্পিড অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন। এছাড়াও, ফাইভ স্পিড MT সহ সিএনজি ভ্যারিয়েন্টেও পাওয়া যায় দুই গাড়ি।।

WhatsApp Follow Button

Tech Gup এখন

হোয়াট্‌সঅ্যাপেও

WhatsApp Logo ফলো করুন