Tata Curvv: পুজোর বাজারে ঝড় তুলতে চোখ ধাঁধানো SUV লঞ্চ করল টাটা, চাপে মারুতি-হুন্ডাই

গত মাসে বৈদ্যুতিক ভার্সন লঞ্চ হওয়ার Tata Curvv এবার পেট্রল ও ডিজেল ইঞ্জিনের সঙ্গে ভারতে পা রাখল। ক্যুপ স্টাইলের এই SUV ভারতীয় বাজারে 9.99 লক্ষ…

tata curvv petrol diesel launched in india prices start at rs 9.99 lakh

গত মাসে বৈদ্যুতিক ভার্সন লঞ্চ হওয়ার Tata Curvv এবার পেট্রল ও ডিজেল ইঞ্জিনের সঙ্গে ভারতে পা রাখল। ক্যুপ স্টাইলের এই SUV ভারতীয় বাজারে 9.99 লক্ষ টাকায় বিক্রি হবে। এটি বেস পেট্রল ট্রিমের দাম। অন্যদিকে, ডিজেল ভার্সনের মূল্য 11.49 লক্ষ টাকা থেকে শুরু। এই প্রাইস ইন্ট্রোডাকটরি। 31 অক্টোবর পর্যন্ত এই দামে কেনা যাবে। 12 সেপ্টেম্বর থেকে শুরু হবে Tata Curv এসইউভি’র ডেলিভারি।

Tata Curvv ডিজাইন ও ভ্যারিয়েন্ট

টাটা কার্ভ পেট্রল ও ডিজেল ভ্যারিয়েন্টের ডিজাইন কার্ভ ইভি’র সাথে কমবেশি সাদৃশ্যপূর্ণ। এয়ার ভেন্টের সাথে সামনের গ্রিল বৈদ্যুতিক সংস্করণের সঙ্গে একে পৃথক করেছে। তবে ক্যুপ এসইউভি লুক বজায় রাখা হয়েছে। ফলে সেগমেন্টে সিট্রোয়ল ব্যাসল্ট ও টাটা কার্ভ একমাত্র দুই গাড়ি, যা এমন ডিজাইন অফার করছে। টাটা কার্ভ Smart, Pure+, Pure+ S, Creative, Creative S, Creative+ S, Accomplished S and Accomplished+ নামে আটটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। কালার অপশন ছয়টি এবং ইঞ্জিন তিন রকমের।

আরও পড়ুন : iPhone 17 Pro Max এর হাত ধরে আইফোনে বিপ্লব আনছে Apple, প্রথমবার থাকবে এই সুবিধা

Tata Curvv ইন্টেরিয়র ও ফিচার্স

Tata Curvv-এর অন্দরমহল ফিচার্সে পরিপূর্ণ। এতে 12.3 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 10.25 ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 9 স্পিকার JBL অডিও সিস্টেম, ভয়েস অ্যাসিস্টেড প্যানোরামিক সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, অটো ক্লাইমেট কন্ট্রোল, জেসচার কন্ট্রোল সহ পাওয়ার্ড টেলগেট, ওয়্যারলেস চার্জার, এবং ইন-বিল্ট এয়ার পিউরিফায়ার আছে।

আরও পড়ুন : Realme Narzo 70 Turbo 5G লঞ্চ হবে 9 সেপ্টেম্বর, ডিজাইন ও ফিচার্স তাক লাগাবে

এছাড়া, ভেন্টিলেটেড ফ্রন্ট সিন্ট, সিক্স ওয়ে পাওয়ার অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, এবং 360 ডিগ্রি সারাউন্ড ভিউ সিস্টেম রয়েছে। টাটা বরাবর সেফটিতে সেরা৷ তাই কার্ভেও ছয়টি এয়ারব্যাগ, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, আইসোফিক্স, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ও লেভেল 2 ADAS (অ্যাডভ্যান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বর্তমান।

আরও পড়ুন : Maruti Suzuki: মধ্যবিত্তের মুখে হাসি ফোটাল মারুতি, পুজোর মুখে কমল সবচেয়ে সস্তা দুই গাড়ির দাম

Tata Curvv ইঞ্জিন ও গিয়ারবক্স

টাটা কার্ভের পেট্রল ভার্সন দুই রকম ইঞ্জিনের সঙ্গে পাওয়া যাবে। প্রথমটি নেক্সন থেকে নেওয়া 1.2 লিটার Revotron টার্বো পেট্রল, যার ক্ষমতা 118 বিএইচপি ও 170 এনএম। অন্যদিকে, একটি নতুন 1.2 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন অপশন থাকছে, যা 124 বিএইচপি ও 225 এনএম টর্ক উৎপন্ন করবে। সিক্স স্পিড ম্যানুয়াল ও 7 স্পিড ডুয়াল ক্ল্যাচ অটোমেটিক গিয়ারবক্স বিকল্প মিলবে। অন্যদিকে, ডিজেল ভ্যারিয়েন্টে 1.5 লিটার টার্বো ডিজেল ইঞ্জিন রয়েছে, যার আউটপুট 116 বিএইচপি ও 260 এনএম।।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন