রাত পোহালেই লঞ্চ, Royal Enfield Classic 350-কে চ্যালেঞ্জ জানাবে এই বাইক

আগস্টের শেষ দিনে নতুন Royal Enfield Classic 350 ভারতে লঞ্চ হয়েছে। তাই এনফিল্ডের দেখাদেখি Jawa একটি নতুন মোটরসাইকেল দেশের বাজারে আনতে চলেছে। এটি 3 সেপ্টেম্বর…

new jawa 42 launching tomorrow expected price

আগস্টের শেষ দিনে নতুন Royal Enfield Classic 350 ভারতে লঞ্চ হয়েছে। তাই এনফিল্ডের দেখাদেখি Jawa একটি নতুন মোটরসাইকেল দেশের বাজারে আনতে চলেছে। এটি 3 সেপ্টেম্বর অর্থাৎ আগামীকাল লঞ্চ হবে। বাইকটি Jawa 42 রোডস্টারের নতুন ভ্যারিয়েন্ট হবে বলে মনে করা হচ্ছে। চলুন দেখে নিই, Jawa 42 কী কী চমক নিয়ে আসছে।

ডিজাইন

টিজার থেকে জাওয়া’র নতুন বাইকটির স্টাইলিং এলিমেন্ট সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে। ডিজাইনে স্পোর্টি ভাব রয়েছে। টিয়ারড্রপ ফুয়েল ট্যাঙ্কে জাওয়ার বড় স্টিকার বর্তমান। সাইড প্যানেল ও ফেন্ডার স্ট্যান্ডার্ড Jawa 42-এর মতো দেখতে হলেও, আপসোয়েপ্ট টুইন এগজস্ট ও রি-প্রোফাইলড সিট আলাদা করবে একে। এমনকি মাল্টি-স্পোক হুইলের নকশা ভিন্ন এবং ম্যাশিনড ফিনিশ আছে বলে মনে হচ্ছে।

ফিচার্স

জাওয়া’র নতুন মোটরসাইকেলে কেমন ফিচার্স থাকবে তা এখনই বলা সম্ভব হচ্ছে না। তবে এতে ফুল এলইডি লাইটিং, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়েল চ্যানেল এবিএস এবং সুন্দর ক্ল্যাচ অপারেশনের জন্য অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচ থাকতে পারে।

ইঞ্জিন স্পেসিফিকেশন ও হার্ডওয়্যার

নতুন জাওয়া ও ইয়েজদি মোটরসাইকেলের মতো নয়া Jawa 42 রোডস্টারে আপডেটেড 334 সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন থাকতে পারে। সাসপেনশনের জন্য সামনে রাইট-সাইড ফর্ক ও পিছনে টুইন স্প্রিং দেওয়া হবে। ব্রেকিংয়ের জন্য দুই চাকায় একটি ডিস্ক ব্রেক থাকবে।

দাম ও প্রতিদ্বন্দ্বী

নতুন Jawa 42-এর দাম ভারতে 2.10 লক্ষ থাকা থেকে 2.20 লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে শুরু হতে পারে। বাইকটির সঙ্গে ভারতের বাজারে Royal Enfield Classic 350-এর প্রতিযোগিতা চলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন