Jawa 42 FJ: রয়্যাল এনফিল্ডের দাদাগিরি শেষ! পুজোর আগে সেরা বাইক লঞ্চ করল জাওয়া

গত মাসে Jawa 42 লঞ্চের পর Classic Legends আরও একটি নতুন মোটরসাইকেল নিয়ে হাজির হল ভারতে। সংস্থার তরফে আজ Jawa 42 FJ লঞ্চের ঘোষণা করা…

jawa 41 fj launched in india with 334cc engine price rs 1.99 lakh

গত মাসে Jawa 42 লঞ্চের পর Classic Legends আরও একটি নতুন মোটরসাইকেল নিয়ে হাজির হল ভারতে। সংস্থার তরফে আজ Jawa 42 FJ লঞ্চের ঘোষণা করা হয়েছে। এটি Jawa 42-এর তুলনায় বেশি স্টাইলিশ ও পাওয়ারফুল। সিরিজের অন্যান্য মডেলের তুলনায় একাধিক আপগ্রেড যুক্ত হয়েছে নতুন Jawa 42 FJ বাইকটিতে। দাম 1.99 লক্ষ থেকে শুরু হয়ে 2.20 লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। এটি Royal Enfield Classic 350-কে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে।

Jawa 42 FJ ডিজাইন ও ফিচার্স

ডিজাইনের নিরিখে Jawa 42 FJ অরিজিনাল Jawa 42-এর মতোই দেখতে। তবে এতে নতুন এলইডি হেডলাইট ফুয়েল ট্যাংকে অ্যালুমিনিয়াম প্লেট রয়েছে। আধুনিকতার সঙ্গে সাবিকিয়ানার মিশ্রণ বাইকটির অন্যতম আকর্ষণ। মাল্টি স্পোক অথবা অ্যালয় হুইল দুই ধরনের চাকার বিকল্পে মিলবে এটি। ব্ল্যাকড আউট ইঞ্জিন লুকসে আলাদা মাত্রা যোগ করেছে।

আরও পড়ুন : পুজোর আগে ঘরে আনুন স্মার্ট টিভি, 14 হাজার টাকার কমে সেরা টিভি মডেল দেখুন

সংস্থার হেরিটেজ অনুসরণ করে টেলল্যাম্প পিছনের ফেন্ডার থেকে প্রসারিত হয়েছে। এককথায়, জাওয়া 42 এফজি দেখতে খুব সুন্দর। একইসাথে পাঁচটি অনবদ্য রঙের বিকল্প একে আরও আকর্ষণীয় করে তুলেছে। বিশেষ ফিচার্সের মধ্য মিলবে ডুয়েল চ্যানেল এবিএস, ইউএসবি চার্জিং পোর্ট, এলইডি লাইটিং, এবং সিঙ্গেল পড ও ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

আরও পড়ুন : Upcoming Bikes: পুজোর আনন্দ দ্বিগুণ করতে সেপ্টেম্বর লঞ্চ হবে চারটি নতুন বাইক এবং স্কুটার, রইল লিস্ট

Jawa 42 FJ ইঞ্জিন স্পেসিফিকেশন ও হার্ডওয়্যার

Jawa 42 FJ-তে 334 সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এটি 21.45 বিএইচপি ক্ষমতা ও 29.62 এনএম টর্ক উৎপাদনে সক্ষম। ইঞ্জিনের সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স, স্লিপ এবং অ্যাসিস্ট ক্ল্যাচ রয়েছে। সাসপেনশনের জন্য সামনে 41 মিমি টেলিস্কোপিক ফর্ক ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার আছে। এছাড়া, সামনে 320 মিমি ডিস্ক ব্রেক মিলবে৷ পিছনেও ডিস্ক ব্রেক বর্তমান।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন