ভয়েস ট্রান্সক্রাইব থেকে জেনমোজি, iPhone 16 ও 16 Plus বিশেষ এই 5 ফিচার সহ লঞ্চ হবে

আগামী 9 সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে Apple iPhone 16 সিরিজ। আর আসন্ন এই আইফোন সিরিজে প্রথমবার AI ফিচার যুক্ত হবে। iPhone 16 সিরিজের অধীনে চারটি…

apple iphone 16 and 16 plus getting these top 5 ai features

আগামী 9 সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে Apple iPhone 16 সিরিজ। আর আসন্ন এই আইফোন সিরিজে প্রথমবার AI ফিচার যুক্ত হবে। iPhone 16 সিরিজের অধীনে চারটি স্মার্টফোন আসবে – iPhone 16, 16 Plus, 16 Pro এবং 16 Pro Max। তবে এর মধ্যে প্রো মডেলগুলিতে কেবল AI ফিচার দেওয়া হতে পারে। যদিও যারা বেস মডেল দুটি কিনতে চান তাদের জন্যেও নতুন কিছু ফিচার অপেক্ষা করছে। চলুন iPhone 16, 16 Plus মডেলে কোন কোন নতুন বা আপগ্রেড ফিচার দেখা যাবে জেনে নেওয়া যাক।

iPhone 16, 16 Plus এর জন্য স্পেশাল ফিচার

অ্যাডভান্স সাফারি

iOS এর ইন্টারনেট ব্রাউজার সাফারি এখন হাইলাইটসের মাধ্যমে সার্চ করা তথ্য দেখাবে। মেশিন লার্নিং প্রযুক্তি ব্যবহার করে এই কাজ করবে সাফারি। ফলে কোনো‌ বড় আর্টিকেলের সবটা না পড়ে যতটুকু আপনার দরকার ততটুকু পড়তে পারবেন। নতুন আইফোনে এই সাফারি ইন্টারনেট ব্রাউজার থাকবে।

আরও পড়ুন: সস্তায় সেরা 5G স্মার্টফোন, ইনফিনিক্সের এই নতুন ফোন চমকে ভরা

বড় পরিবর্তন দেখা যাবে সিরিতে

সিরির ইন্টারফেসে পরিবর্তন আনা হয়েছে। এখন এর ডিজাইন বেশ ফ্রেশ ও আধুনিক হয়ে উঠেছে। আপকামিং iPhone 16 মডেলে এই নতুন সিরি থাকবে। এক্ষেত্রে ব্যবহারকারীদের পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করবে সিরি। বিভিন্ন প্রশ্নের ঝটপট উত্তর দিতে সদা ব্যস্ত থাকবে এটি।

জেনমোজি (Genmoji)

আইফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও দুর্দান্ত করতে উদ্ভাবনী ফিচার আনতে চলেছে অ্যাপল। এর নাম জেনমোজি। এখানে কাস্টমাইজড ইমোজি পাওয়া যাবে, যা চ্যাট করার সময় খুব কাজে আসবে। এদের ভিজ্যুয়াল স্টাইল স্ট্যান্ডার্ড ইমোজির মতোই হবে। জেনমোজির সাহায্যে আপনি আপনার অনুভূতি আরও ভালভাবে প্রকাশ করতে পারবেন।

আরও পড়ুন: 108 মেগাপিক্সেল ক্যামেরার Redmi 13 5G ফোনের সাথে কুপন ডিসকাউন্ট, লঞ্চের পর প্রথম এত কমে

ভয়েস ট্রান্সক্রাইব

iPhone 16-এ ভয়েস ট্রান্সক্রাইব নামে খুবই অভিনব একটি ফিচার পাওয়া যাবে। এটি ভয়েস রেকর্ডিংকে টেক্সটে রূপান্তর করবে। ফলে ফোনের কোনো রেকর্ডিং টেক্সট হিসেবে পড়তে পারবেন আপনি। পাশাপাশি কল রেকর্ডিংয়েও এই সুবিধা পাওয়া যেতে পারে।

ভাল ক্যালকুলেটর এবং নোট

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে আইফোন 16 ও আইফোন 16 প্লাস মডেলগুলিতে ম্যাথ নোটের সাহায্যে সহজেই প্রশ্নের উত্তর পাওয়া যাবে। এছাড়াও, একটি নতুন অপশনও থাকবে যা গুরুত্বপূর্ণ বিষয়গুলি তুলে ধরবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন